Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / নির্ভুল তথ্য উপস্থাপন করা সাংবাদিকদের প্রথম ও প্রধান কাজ: পরিকল্পনা প্রতিমন্ত্রী
নির্ভুল

নির্ভুল তথ্য উপস্থাপন করা সাংবাদিকদের প্রথম ও প্রধান কাজ: পরিকল্পনা প্রতিমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম মোহন বলেছেন সাংবাদিকতা একটি মহান পেশা। তারা জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জাতি গঠনে ভূমিকা পালন করে। একটি দেশের উন্নয়ন ও আর্থসামাজিক উন্নযনে সাংবাদিকদেও ভুমিকা অনস্বীকার্য।

তিনি বলেন কেবল তথ্য উপাত্ত ও ঘটনার বিবরণ সংগ্রহের পেশা নয়। সাংবাদিক হিসেবে সঠিক ও নির্ভুল তথ্য উপস্থাপন করা প্রথম ও প্রধান কাজ। কলম সৈনিক হিসেবে ঘটনার গভীরে গিয়ে সত্যটাকে বের করে দর্পনের মতো তুলে ধরার আহ্বান জানান তিনি।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, অতীতের ন্যায় মতলব উত্তর উপজেলার সকল সাংবাদিকরা আস্থা ও বিশ্বাসের ধারাবাহিকতা বজায় রেখে অগ্রসর হবে এটাই প্রত্যাশা করি।

১৭ এপ্রিল রোববার বিকালে পরিকল্পনা প্রতিমন্ত্রীর বাড়ীর আঙ্গীনায় মতলব উপজেলার স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও ইফতার মাহফিলে এসব কথা বলেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম মোহন আরও বলেন,আমি প্রতিমন্ত্রী দায়িত্ব থাকাকারীন সময়েই মতলব-গজাররিয়া জুলন্ত সেতুর কাজ দৃশ্যমান দেখতে পরবেন। মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পে জলাবদ্ধা,পানির খালগুলো সংস্কার,কচুরিপানামুক্ত রাখার অর্থ বরাদ্ধ ইতিমধ্যে দেওয়া হয়েছে। কাজ শুরু হবে। মতলবের উন্নয়ন কাজ করতে না পারলে আমার মন্ত্রী থেকে লাভ কি। আমি কাজ করতে চাই। আপনরা আমার জন্য দোয়া করবেন। সহযোগিতা করবেন।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার স্থানীয় সাংবাদিকদের সাথে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এর সাথে উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় পরিকল্পনা প্রতিমন্ত্রীর বাড়ীর আঙ্গীনায় মতবিনিময়কালে সাংবাদিক কামরুজ্জামান হারুনের সঞ্চালনায় প্রতিমন্ত্রীকে বিভিন্ন প্রশ্ন করে বক্তব্য রাখেন, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি শামসুজ্জামান ডলার, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক বোরহান উদ্দিন ডালিম, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক গোলাম নবী খোকন,মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক জাকির হোসেন বাদশা। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবদেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন,মতলব-গজারিয়া সেতু কবে নাগাদ দৃশ্যমান হবে, মেঘনা নদীর সীমানায় বালি উত্তোলন, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পে অবাধে বাড়িঘর নির্মান এবং জলাবদ্ধতা, উপজেলার সাংবাদিকদের করোনাকালীন সুবিধাদি না পাওয়া এবং মফস্বল সাংবাদিকদের গৃহায়ন সুবিধার আওতায় আনা যায় কি না সহ নানা বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে প্রতিমন্ত্রী এসকল প্রশ্নের জবাব দেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ইসলামবাদ ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন মুকুল।

এসময় মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার মোঃ গাজী শরিফুল হাসান,মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা হক,মতলব উত্তর থানার ওসি মুহাম্মদ শাহজাহান কামাল, মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার ভূমি হেদায়েত উল্লাহ, জেলা স্বেচ্ছাসেবক লীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মিয়া আসাদুজ্জামান, ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এসএম রাসেল বাবু প্রমূখ উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক,১৭ এপ্রিল ২০২২