Home / উপজেলা সংবাদ / কচুয়া / ‘নির্বাচিত হলে নারীদের অধিকার প্রতিষ্ঠা ও স্মার্ট উপজেলা গঠনে কাজ করবো’
নির্বাচিত
আমেনা আক্তার

‘নির্বাচিত হলে নারীদের অধিকার প্রতিষ্ঠা ও স্মার্ট উপজেলা গঠনে কাজ করবো’

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন কচুয়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, কচুয়া উপজেলা যুব মহিলা আওয়ামীলগের সাধারন সম্পাদিকা, মুক্তিযোদ্ধার সন্তান মোসা. আমেনা আক্তার। নির্বাচনকে সামনে রেখে তিনি দিন রাত ভোটারদের দ্বারে দ্বারে ভোট চেয়ে বেড়াচ্ছেন।

তার পিতা বীর মুক্তিযোদ্ধা আবু তাহের মাষ্টার কচুয়ার ২নং পাথৈর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার, পাথৈর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি এবং মানুষ গড়ার কারিগর ছিলেন। তার মাতা মিসেস রানু বেগম ২নং পাথৈর ইউনিয়ন পরিষদের অন্তর্গত ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সাবেক মহিলা মেম্বার ছিলেন। তার শ^শুর বীর মুক্তিযোদ্ধা মরহুম খোরশিদুর রহমান মাষ্টার মুক্তিযুদ্ধের পৃষ্ঠপোষক, সংগঠক ও প্রশিক্ষক, ১নং সাচার ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সদস্য, ১নং সাচার ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি, কচুয়া থানা আওয়ামীলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য ও মানুষ গড়ার কারিগর ছিলেন। তাছাড়া তার স্বামী বিশিষ্ট ব্যাংকার মো. হাবিবুর রহমান জাহাঙ্গীর সাচার ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক যুগ্ন-সাধারন সম্পাদক,সাচার ইউনিয়ন ছাত্রলীগ ও সাচার ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি, সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জগন্নাথ বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ এবং বাংলাদেশ সমবায় ব্যাংক লি:, ঢাকা এর সহকারি মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত রয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোসা: আমেনা আক্তার যুব-মহিলা লীগ, কচুয়া উপজেলা শাখার সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিল, কচুয়া উপজেলার সহ-সভাপতি, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ, কদমতলী থানা, ঢাকার মহিলা বিষয়ক সম্পাদক, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক মহিলা সম্পাদক, কুমিল্লা জোন ছাত্রলীগ (উত্তর) এর সাবেক সদস্য, নিমসার জুনাব আলী কলেজ শাখা ছাত্রলীগের সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক, কচুয়া উপজেলা পরিষদের সাবেক সংরক্ষিত মহিলা সদস্য ও ১নং সাচার ইউনিয়ন পরিষদের অন্তর্গত ৪,৫ ও ৬নং ওয়ার্ড এর সাবেক মহিলা মেম্বার ছিলেন। তিনি বিগত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে কলস প্রতীক নিয়ে কচুয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন এবং এ পদে বেশ চমক সৃষ্টি করেছিলেন। বর্তমানে পুনরায় এ পদে প্রার্থী হয়ে উপজেলা ব্যাপী অন্য সকল প্রার্থীদের চেয়ে প্রচার প্রচারনায় এগিয়ে রয়েছেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২২ এপ্রিল ২০২৪