Home / জাতীয় / রাজনীতি / নির্বাচনের নামে চলছে গুম খুনের মহোৎসব : গয়েশ্বর
নির্বাচনের নামে চলছে গুম খুনের মহোৎসব : গয়েশ্বর

নির্বাচনের নামে চলছে গুম খুনের মহোৎসব : গয়েশ্বর

বর্তমান দেশে নির্বাচনের নামে খুন ও হত্যার মহা উৎসব চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে গণ সংস্কৃতি দল আয়োজিত সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, দেশের গণতন্ত্র ফিরে আনার জন্য মানুষের মনেও তীব্র ভূমিকম্প হচ্ছে। আর এই ভূমিকম্প এক সময় মনের ভিতর থেকে বের হবেই। সেই ভূমিকম্পের ক্ষয়ক্ষতির পরিমান যে কতো হবে তা সরকার অুনমান করতে পারছে না। যদি অনুমান করতে পারতো তাহলে সকলকে নিয়ে সমাধানের পথ খুঁজতো। আমার মতে, একটি গণতান্ত্রিক নির্বাচনি এই পথ থেকে উত্তরণের এক মাত্র সমাধান।

রাজপথ শূন্যর ব্যর্থতার গ্লানি বিএনপিকে বহন করতে হচ্ছে মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রাজপথ বলতে কিছু নেই। কারণ বিএনপিতে পদের প্রতিযোগিতা চলছে। আর পদের প্রতিযোগিতার কারনে রাজপথ শূন্য হয়ে পড়েছে। যদি দলের পদ পাওয়ার প্রতিযোগিতা রাজপথে হতো তাহলে রাজপথ শূন্য থাকতো না।

বিএনপির ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল প্রসঙ্গে গয়েশ্বর বলেন, দলের জাতীয় কাউন্সিলের প্রায় ৪ লাখ নেতাকর্মী উপস্থিত ছিলেন। কিন্ত এত লোক সমাগমের পরও কোন ধরনের বিশৃঙ্খলা হয়নি। এত সুশৃঙ্খল কর্মী নিয়েও বিএনপি আন্দোলনে সফল হতে পারছে না। কারণ দলে পদ পাওয়াটাই মুখ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ইমতিয়াজ হোসেন চপলের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, জাসাসের সভাপতি এম এ মালেক প্রমুখ। (জাগোনিউজ )

নিউজ ডেস্ক : আপডেট ৩:০০ পিএম, ১৫ এপ্রিল ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply