Home / জাতীয় / রাজনীতি / নিজামী পরিবারের যেসব সদস্যরা সাক্ষাত করেছেন
নিজামী পরিবারের যেসব সদস্যরা সাক্ষাত করেছেন

নিজামী পরিবারের যেসব সদস্যরা সাক্ষাত করেছেন

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর সঙ্গে ‘শেষবারের মতো’ দেখা করে কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে এসেছেন পরিবারের সদস্যরা।

মঙ্গলবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে তিনটি গাড়িতে করে চার শিশুসহ পরিবারের ২৬ সদস্য কারাগারের মূল ফটকে এসে পৌঁছায়।

প্রথমে একটি কালো পাজেরো (ঢাকা মেট্রো-চ১৬-০২৫৭) কারাগারে প্রবেশ করে। দ্বিতীয়টি প্রাইভেটকার ঢাকা মেট্রো ঘ১১-৮৬৩৮ এবং সবশেষে আরেকটি মাইক্রোবাস ঢাকা মেট্রো চ ৫৩-১৪৬৪৯ কারাফটকে প্রবেশ করে।

সদস্যদের মধ্যে আছেন স্ত্রী শামসুন্নাহার নিজামী, দুই ছেলে ড. খালিদ ও ব্যারিস্টার নাজিব মোমিন, মেয়ে খাদিজা মহসীনা, বড় ছেলের স্ত্রী, দুই নাতি, নিজামীর চাচাতো ভাই, ভাইয়ের মেয়ে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কারা কর্তৃপক্ষ নিজামীর পরিবারের সদস্যদের দেখা করতে ফোন দেয়। অবশ্য নিজামীর সঙ্গে দেখা করার জন্য পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে পরিবারকে ডাকা হয়েছে বলে জানিয়েছেন তাদের আইনজীবী গাজী এমএইচ তামিম।

বাংলাদেশে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামী প্রাণভিক্ষা চান নি, এবং এখন তার ফাঁসি কার্যকর করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

Leave a Reply