Home / আন্তর্জাতিক / ‘নারীদের জোরপূর্বক স্পর্শের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা’
‘নারীদের জোরপূর্বক স্পর্শের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা’

‘নারীদের জোরপূর্বক স্পর্শের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা’

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নারীদের জোরপূর্বক স্পর্শের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে এক নির্বাচনী প্রচারে ডোনাল্ড ট্রাম্প এ কথা বলেন।

প্রচারে দেওয়া বক্তৃতায় ডোনাল্ড ট্রাম্প আরো বলেন, তাঁর বিরুদ্ধে অভিযোগ তোলা নারীরা ‘ভয়ংকর মিথ্যাবাদী’। তিনি বলেন, সংবাদমাধ্যমগুলো গোপনে হিলারি ক্লিনটনের সঙ্গে আঁতাত করে চলছে।

এর আগে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে কয়েক নারী জোরপূর্বক স্পর্শের অভিযোগ তোলেন। সেই প্রেক্ষাপটে মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা বলেন, নারীদের প্রতি ডোনাল্ড ট্রাম্পের আচরণ ‘বেদনাদায়ক ও মর্যাদাহানিকর’। নিউ হ্যাম্পশায়ারের এক প্রচারে মিশেল আরো বলেন, একজন নেতার মধ্যে মৌলিক মানের মানবিক শালীনতা থাকা উচিত।

এর আগে গত সপ্তাহে ট্রাম্পের একটি ভিডিও প্রকাশিত হয়। ওই ভিডিওতে দেখা যায়, বিবাহিত এক নারীর সঙ্গে অনৈতিক সম্পর্ক স্থাপনের চেষ্টা এবং অপর নারীকে চুম্বন ও চেপে ধরার কথা দাম্ভিকতার সঙ্গে বলেন ট্রাম্প। তিনি বলেন, তারকা হলে নারীদের সঙ্গে যা খুশি করা যায়। একই সঙ্গে নারীদের বিভিন্ন অঙ্গ নিয়ে মন্তব্য করেন তিনি।

ট্রাম্পের এসব মন্তব্য নিয়ে বিভিন্ন মহলে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। রিপাবলিকান দলের নেতৃত্বস্থানীয় অনেকেই ট্রাম্পকে ত্যাগ করার ঘোষণা দেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের কাছে দুই নারী দাবি করেন, ডোনাল্ড ট্রাম্প তাঁদের জোরপূর্বক স্পর্শ এবং চুম্বন করেছেন। পিপলস সাময়িকীর এক নারী প্রতিবেদক দাবি করেন, ট্রাম্প তাঁকে জোরপূর্বক চুম্বন করেছেন। অপর এক নারী বলেন, জোরপূর্বক তাঁর নিতম্ব চেপে ধরেন ট্রাম্প।

ভিডিওর বিতর্ক না কাটতেই কয়েক নারীর এমন বক্তব্য রিপাবলিকান শিবিরে আবার নাড়া দিয়েছে। নির্বাচনের মাত্র কয়েক দিন আগে এমন বিতর্ক ট্রাম্পের প্রচারকে বেশ ক্ষতিগ্রস্ত করবে বলেই মত দেন বিশ্লেষকরা।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৯:০০ এএম, ১৪ অক্টোবর ২০১৬, শনিবার
ডিএইচ

Leave a Reply