Home / জাতীয় / রাজনীতি / নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা
বিএনপি

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

বিএনপি রাজধানীতে সমাবেশ ডেকেছে। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ দুপুর ২টায় সমাবেশ শুরু হবে। সমাবেশের জন্য রাজধানীর নয়াপল্টনে অবস্থিত কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রস্তুতি নিতে দেখা গেছে বিএনপিকে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। সমাবেশ ঘিরে সকাল থেকে ঢাকা মহানগরের বিভিন্ন এলাকা এবং আশপাশের জেলাগুলো থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা নয়াপল্টনে আসতে শুরু করেছেন। তাদের অনেকে গতকাল মঙ্গলবার রাতেই ঢাকায় এসেছেন বলে জানা গেছে। 

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ৬টি পিকআপের ওপর অস্থায়ীভাবে সমাবেশের মূল মঞ্চ তৈরি করা হয়েছে।

এছাড়া আরো একটি পিকআপে রাখা হয়েছে সাউন্ডবক্স। এরই মধ্যে মঞ্চে মূল ব্যানার লাগানোর কাজ সম্পন্ন হয়েছে। সচল করা হয়েছে সাউন্ডবক্সও। দুপুরের আগেই মঞ্চ পুরোপুরি তৈরি হয়ে যাবে বলে জানিয়েছেন দলটির নেতারা।

মূল মঞ্চ তৈরির পাশাপাশি নয়াপল্টন থেকে শুরু করে ফকিরাপুল মোড় পর্যন্ত এবং অন্যপাশে কাকরাইল থেকে কর্ণফুলী মার্কেট পর্যন্ত লাগানো হয়েছে মাইক। তবে ফকিরাপুল মোড় থেকে পানির ট্যাংকি এবং পেট্রোল পাম্প পর্যন্ত লাগানো মাইক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী খুলে ফেলেছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

এদিকে, বিএনপিকে রাজপথে একতরফা শক্তি প্রদর্শনের সুযোগ দিতে রাজি নয় ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটি রাজধানীতে শান্তি সমাবেশের ডাক দিয়েছে। একই দিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটের সামনে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

টাইমস ডেস্ক/১২ জুলাই ২০২৩