Home / জাতীয় / রাজনীতি / ‘নতুন প্রজন্মকে দেশের মুক্তিযুদ্ধ এবং জাতির পিতা সম্পর্কে জানাতে হবে’
Sujit Nondi
সুজিত রায় নন্দী (ফাইল ছবি)

‘নতুন প্রজন্মকে দেশের মুক্তিযুদ্ধ এবং জাতির পিতা সম্পর্কে জানাতে হবে’

আওয়ামী লীগ কেন্দ্রীয় কমটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, আমাদের নতুন প্রজন্মকে দেশের মুক্তিযুদ্ধ এবং জাতির পিতা সম্পর্কে জানাতে হবে। তাদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত করতে হবে।’

মহান বিজয় দিবসে শনিবার চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজে আলোচনা ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে হয়েছে।

এছাড়াও একই দিনে কলেজের প্রাক নির্বাচনী ও প্রি-টেষ্ট পরীক্ষায় তিন বিভাগ থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানে উত্তির্ণদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এদিন সকালে স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত আয়োজনে টেলি কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং আওয়ামী লীগ কেন্দ্রীয় কমটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

তিনি তার বক্তব্যে বলেন, আজ বাঙালী জাতির জন্য এক গৌরময় অর্জনের দিন। জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতীর বীর সন্তানেরা দীর্ঘ ৯ মাস সংগ্রামের মধ্যদিয়ে আমাদের পরাধীনতার হাত থেকে মুক্ত করেন এবয় একটি স্বাধীন মানচিত্র উপহার দেন। বাঙালি জাতির ইতিহাসের মহা নায়ক বঙ্গবন্ধু জন্ম না হলে হয়তো আমরা এই স্বাধীন ভূখণ্ড পেতাম না।

তিনি বলেন, জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজকে উন্নয়নের মহাসড়কে ছুটে চলছে। তার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজকে উন্নত বিশ্বের সাথে তাল রেখে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা বিশ্বের তৃতীয় তম সৎ রাষ্ট্র প্রধান এবং জনবান্ধব সরকার হিসেবে বিশ্বের চতুর্থ তম হয়ে বাংলাদের সম্মান উচ্চতায় নিয়ে গেছেন। আমাদের উন্নয়নের এ অগ্রযাত্রকে অব্যাহত রাখতে হলে সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জিবিত হয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ ও ধর্মান্ধতাকে প্রতিহত করতে হবে।

কলেজের অধ্যক্ষ ড. মো. হাসান খান সভাপতিত্বে শিক্ষক হাফিজুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কলেজের বিদ্যুতসাহী সদস্য রুহুল আমিন হাওলাদার, সহকারী অধ্যাপক এবিএম শাহআলম, শিক্ষক ফেরদৌসী আখতার, মমতাজ বেগম, শেখ খাদিজা বেগম, শান্তি রঞ্জন দে, বিপ্লব চন্দ্র ঘোষ, মাইনুদ্দিন, মো.সালাহউদ্দিন, রোকসানা আখতার, জাহাঙ্গীর আলম।

আলোচনা শেষে প্রাক নির্বাচনী ও প্রি-টেষ্ট পরীক্ষায় তিন বিভাগ থেকে প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থানে উত্তির্ণ শিক্ষার্থীদের কে শিক্ষক পরিষদের পক্ষ থেকে পুরুস্কৃত করা হয়। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক, ম্যানিজিং কমিটির সদস্য, শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ৯:০০ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৭, শনিবার
ডিএইচ