Home / উপজেলা সংবাদ / কচুয়া / নটরডেম কলেজে ভর্তি পরীক্ষায় সুযোগ পেলো কচুয়ার সেই ছাত্রটি
নটরডেম কলেজে ভর্তি পরীক্ষায়, নটরডেম কলেজে ভর্তি পরীক্ষায়

নটরডেম কলেজে ভর্তি পরীক্ষায় সুযোগ পেলো কচুয়ার সেই ছাত্রটি

এসএসসিতে ভালো ফলাফল করেও ভালো কলেজে ভর্তি অনিশ্চিত বিভিন্ন পত্রিকায় ও অনলাইন নিউজ পোর্টালে শিরোনাম হওয়া বাবা হারা সেই ছেলেটি অবশেষে ঢাকার নটরডেম কলেজে এইচএসসি ভর্তি পরীক্ষায় চান্স পেয়েছে।

শুক্রবার অনলাইন ভার্চুয়ালে লিখিত ও ভাইভা পরীক্ষায় অংশগ্রহনের পর শনিবার নটরডেম কলেজের ভর্তির ফলাফল প্রকাশিত হয়। তার রোল নং- ২৫৪৩।

মেধাবী ছাত্র মুরাদ মাহমুদ তপু চাঁদপুরের কচুয়া উপজেলার তেগুরিয়া উচ্চ বিদ্যালয় থেকে ২০২০ সালে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে। এর আগে সে পিইসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ ও উভয়ে মেধা বৃত্তি পেয়েছে। তার বাবা প্রয়াত ইলিয়াস মোল্লা। তিনি ২০১৪ সালে ২৪ এপ্রিল অকালে মৃত্যুবরণ করেন।

এ সংক্রান্ত প্রতিবেদন: কচুয়ায় বাবা হারানো দুই ভাইয়ের উচ্চ শিক্ষা পূরণে মায়ের আকুতি

তার বড় ভাই সায়্যিদ মাহমুদ তুহিন ২০১৯ সালে একই বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছেন এবং তুহিনও নটরডেমে চান্স পেয়েছিল। কিন্তু দারিদ্র্যতার কারনে ওই কলেজে ভর্তি হতে পারেনি। বর্তমানে সে ঢাকা কলেজে দ্বাদশ শ্রেনীতে অধ্যয়নরত রয়েছে।

এদিকে নটরডেম কলেজে ভর্তি পরীক্ষায় চান্স পেলেও দারিদ্রতার কারনে ছেলের ভর্তি নিয়ে দু:চিন্তায় ভুগছেন তার মা মাকসুদা বেগম। বড় ছেলের মতো ছোট ছেলে যদি নটরডেমে চান্স পেয়েও ভর্তি না হতে পারে তাহলে দু:খের সীমা থাকবে না। ভালো কলেজে ভর্তি অনিশ্চিতায় কচুয়ায় এ প্লাস পাওয়া মুরাদ

মেধাবী ছাত্র তপুকে লেখাপড়া চালিয়ে যেতে কেউ সার্বিক সহযোগিতা করতে চাইলে ০১৮৮২৪৬৮১২১ ও ০১৮১৬১১৫৩৪৭ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,২৯ আগস্ট ২০২০