Home / চাঁদপুর / নজরুলের লেখা থেকেই ‘জয় বাংলা’ স্লোগান : চাঁদপুরে শিক্ষামন্ত্রী
চাঁদপুরে শিক্ষামন্ত্রী

নজরুলের লেখা থেকেই ‘জয় বাংলা’ স্লোগান : চাঁদপুরে শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন,‘বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের কবিতা-গান অনুপ্রাণিত করেছে বাংলাদেশের মুক্তিকামী মানুষ ও মুক্তিযোদ্ধাদের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নজরুলের লেখা থেকেই নিয়েছেন আমাদের মুক্তির স্লোগান ‘জয় বাংলা’। স্বাধীনতার পর পর ১৯৭২ সালের ২৪ মে জাতির পিতার ঐকান্তিক উদ্যোগে কবিকে স্বপরিবারে বাংলাদেশে এনে বসবাসের ব্যবস্থা করা হয় এবং জাতীয় কবি হিসেবে আসীন করা হয়। নজরুলের জীবনের শেষ শয়ানও হয় এই বাংলার শ্যামল মাটিতে।’

তিনি আজ বুধবার দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমিতে ৩ দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কবি নজরুল ইনস্টিটিউটের আয়োজনে এবং চাঁদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের সচিব ও প্রকল্প পরিচালক মো. আব্দুর রহিম।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে মূখ্য আলোচকের বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব মো. আব্দুর রাজ্জাক ভূঞা। তিনদিনব্যাপী এই সম্মেলনে প্রশিক্ষণ, গ্রন্থমেলা, সংগীত, কবিতা আবৃত্তি, নৃত্যানুষ্ঠানের আয়োজন রয়েছে।

সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সাবেক সচিব ও বিশিষ্ট শিশু সাহিত্যিক ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাঈম পাটওয়ারী দুলাল। এর আগে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে শিল্পকলায় এসে শেষ হয়।

স্পেশাল করেসপন্ডেট,৪ মার্চ ২০২০