Home / ইসলাম / নগ্ন পোষাকে পরিমনির জন্মদিন ও ইফা ডিজি : ফেসবুকে ভাইরাল
নগ্ন পোষাকে পরিমনির জন্মদিন ও ইফা ডিজি : ফেসবুকে ভাইরাল

নগ্ন পোষাকে পরিমনির জন্মদিন ও ইফা ডিজি : ফেসবুকে ভাইরাল

মাথায় সাদা টুপি গায়ে লম্বা সাদা পান্জাবী মুখে লম্বা সাদা দাঁড়ী ইসলামিক ফাউন্ডেশনের চেয়ারম্যান শামীম আফজাল। ফেসবুকে ইফা ডিজিকে এভাবেই উপস্থাপন করা হচ্ছে। এতে তেমন সমস্যা ছিল না। কিন্তু বিপত্তি ঘটেছে নগ্ন পোষাকের মেয়ের জন্মদিন পালন করা নিয়ে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল আকারে ছড়িয়ে পড়ছে।

ফেসবুকে এইচ এম রাশেদ নামের একজন প্রথমে এই পোস্টটি করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার এখান থেকে ভাইরাল হয়ে ফেসবুকে  ২৫৬২+ লাইক, ২৬৫৭ শেয়ার হয়েছে।

Capture

সেখানে এই ব্যক্তি উল্লেখ করেন, ইফা ডিজি শামিম আফজালের মেয়ে বাংলাদেশের বর্তমান সময়ে আলোচিত নায়িকা পরিমনির জন্মদিন পালন নিয়ে। ছবিতে দেখা যাচ্ছে তিনি এ পোষাকেই অনেকটা খোলামেলা পোষাক পরিহিত পরিমনির জন্মদিন অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন এবং ফুঁ দিয়ে মোমবাতি নিভিয়ে (অন্য ধর্মের সংস্কৃতি) নিভিয়ে জন্মদিন পালন করছেন। এটি বর্তমানে সোসাল মিডিয়ায় ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ছে।

সোসাল মিডিয়ায় দাবি করা হয়, পরিমনির প্রথম ছবি অশ্লীলতার কারনে সেন্সর বোড আঁটকে দিয়েছিল।

তবে ছবিটি ফটোশপের কারসাজি কিনা তা খতিয়ে দেখার জন্য পরিমনির জন্মদিনের অ্যালবাম ও গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ছবিতেও ছবিটির সত্যতা পাওয়া যায়।

এদিকে ইফা ডিজি শামীম আফজাল আগে থেকেই দেশের মানুষকে ফতোয়া দিয়ে কিছুটায় আলোচনায় আছেন। তার আলোচিত উল্লেখযোগ্য ফতোয়াগুলো হচ্ছে ডা. জাকের নায়েকের পিচ টিভি দেখা বেদাত, জামায়াত ইসলাম ইসলাম নয়, অসুস্থ অবস্থায় চেয়ারে বসে নামাজ পড়া যায়েজ নয়।

অপরদিকে সোস্যাল মিডিয়ায় এসব ফতোয়ার ওপর ভিত্তি করে ছবিটি দেখে নানা ভাষায় মন্তব্য আসা শুরু করেছে। কেউ কেউ লিখেছেন- “শামীম আফজালের মত সুবিধাবাদী ধর্ম ব্যবসায়ী, মাজার পূজারী ধমের অপব্যাখাকারী ভন্ডদের কাছ থেকে নিজেকে এবং দেশের মানুষকে রক্ষা করার জন্য আল্লাহর কাছে দোয়া করা ।”

কেউ আবার কোরানের আয়াত উপস্থাপন করে বলেন, আল্লাহ তা‘আলা বলেন, ‘আর মুমিন নারীদেরকে বল, তারা তাদেরদৃষ্টিকে সংযত রাখবে এবং তাদের লজ্জাস্থানের হিফাযত করবে। আর যা সাধারণত প্রকাশ পায় তা ছাড়া তাদের সৌন্দর্য তারা প্রকাশ করবে না। তারা যেন তাদের ওড়না দিয়ে বক্ষদেশকে আবৃত করে রাখে।’ (সূরা আন-নূর, আয়াত : ৩১)

এ বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের অফিস ফোন ০২-৮১৮৬৫৩ একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও শুক্রবার থাকায় দায়িত্বশীল কারো বক্তব্য পাওয়া যায়নি।