Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে দোয়া অনুষ্ঠানে ত্রাণমন্ত্রী মায়া পত্নি পারভীন চৌধুরী
maya-potni

মতলবে দোয়া অনুষ্ঠানে ত্রাণমন্ত্রী মায়া পত্নি পারভীন চৌধুরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর মহিল আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপির সহধর্মিনী ও উপজেলা মহিলা আ’লীগের উপদেষ্টা পারভীন চৌধুরী।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আ’লীগ নেতা দিপু চৌধু চৌধুরীর সহধমির্নী মতলব উত্তর-দক্ষিণ উপজেলা মহিলা আ’লীগের উপদেষ্টা সূবর্না চৌধুরী বীনা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপক ছেংগারচর পৌরসভার সফল মেয়র আলহাজ¦ রফিকুল আলম জজ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, অনুষ্ঠানের বিশেষ অতিথি ছেংগারচর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান ঢালী।

পৌর মহিলা আ’লীগের মিলাদ মাহফল ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ত্রাণমন্ত্রী মায়া চৌধুরীর সহধর্মিনী ও উপজেলা মহিলা আ’লীগের উপদেষ্টা মিসেস পারভীন চৌধুরী বলেছেন, জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে আমার দেশের মা-বোনদের গনতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় ব্যাপক কাজ করেছেন। বঙ্গবন্ধুর কন্যা তাঁর বাবার নীতি আদর্শকে লালন করেন বলেই গত ১০ বছরের বাংলাদেশ বঙ্গবন্ধুর কাঙ্খিত সোনার বাংলায় রূপ নিয়েছে।

পারভীন চৌধুরী আরো বলেন-প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিদিন দেশের উন্নয়ণের কাজের সাথে সাথে দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ ও পবিত্র কোনআন শরীফ পাঠ করেন। শুধু তাই নয় নফল নামাজের সাথে এশরাক ও আওয়াবীলের নামাজও তিনি পড়ে। নামাজ শেষে বিশ্ব প্রভূর কাছে বাঙ্গালী জাতির উন্নয়ন ও মঙ্গল কামনা করে মুনাজাত করেন। বিশ্বের ইতিহাসে এমন প্রধানমন্ত্রী নেই যার নামে একটুর সম্পদ দেশের মানুষের টাকায় তার নামে কিনেছেন।

তাই সারা বিশ্বের ১শ’ ৮৬ টি রাষ্ট্র নায়কদের মধ্যে জননেত্রী শেখ হাসিনা একমাত্র প্রধানমন্ত্রী যিনি শত প্রতিকুলতার মধ্যেও বাংলাদেশকে একটি আধুনিক, সমৃদ্ধ ও মধ্যম আয়ের রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করেছেন। তিনি জানেন কী ভাবে নারীদের উন্নয়নে কাজ করতে হয়। তাই তিনি দেশের নারীদের ভাগ্য পরিবর্তনের জন্য নানামূখী উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছেন। যার ফলে নারীরা আজ দেশে মাথা তুলে দাঁড়িয়েছে।

যার প্রমাণ আজকের প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সুস্থাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠান আজকে এই নারীদের বিশাল সমাবেশে রুপ নিয়েছে।

মিসেস বীনা বলেন, এই দেশের নারীরা যেন আর লাঞ্ছনা বঞ্চনার শিকার হতে না হয় তার জন্য এই বিষয় বিশেষ আইন পাস করে নারীদের মর্যাদা প্রতিষ্ঠিত করেছেন জননেত্রী শেখ হাসিনা। জাতির পিতা শেখ মুজিবুর রহমান এই দেশকে স্বাধীন করার ফলে নারীরা আজ স্বাধীন দেশের প্রধানমন্ত্রী, ষ্পীকার, বিচারপতি, এমন কি সেনা বাহিনী বিমান বাহিনীর দায়িত্বেও আছেন। আজ আমাদের নারীরা পুরুষদের পাশাপাশি সমান অধিকার ভোগসহ দেশের উন্নয়ণের কাজে এগিয়ে যাচ্ছেন।

তাই আগামী ৩০ ডিসেম্বর মহান জাতীয় সংসদ নির্বাচনে শেখ মুজিবুর রহমানের ও মহান স্বাধীনতার প্রতীক নৌকা মার্কা ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বাঙ্গালী জাতির বলিষ্ঠ নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দিবেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে সকলের কাছে দোয়া চেয়ে প্রধান বক্তার বক্তব্যে মহিলা আ’লীগের উপদেষ্টা সূবর্না চৌধুরী বীনা বলেন, শেখ হাসিনা মানেই উন্নয়ন ও আদর্শের প্রতীক। শেখ হাসিনাই বাংলাদেশের ঠিকানা, আমাদের উন্নয়নের ঠিকানা এবং আমাদের বিশ্বাসের ঠিকানা।

শেখ হাসিনা উন্নয়ন এবং বঙ্গবন্ধুুর আদর্শের প্রতীক। তাই শেখ হাসিনার জন্য দোয়া করা সবার নৈতিক দায়িত্ব। উন্নয়ন ধারা অব্যাহত রাখতে স্বাধীনতা ও উন্নয়নের প্রতিক নৌকায় ভোট দেয়ার আহবান জানান।

ঈারভীন চৌধুরী তিনি আরো বলেন, নৌকা হচ্ছে উন্নয়নের প্রতীক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মানেই উন্নয়নের সরকার। আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে তখনই উন্নয়ন হয়েছে।

বীনা চৌধুরী বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বের রোল মডেল। নারী সমাজের অগ্রসরতায় বিস্ময়কর সফলতা অর্জনের ফলে বাংলাদেশ আজ নারীর ক্ষমতায়নে বিশ্বের বুকে রোল মডেলে পরিণত হয়েছে। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণে। একজন শেখ হাসিনার জন্ম হয়েছিল বলেই নারী উন্নয়নসহ সব ক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে।

ছেংগারচর পৌর মহিলা আ’লীগের সভাপতি ও ছেংগারচর পৌরসভঅর সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিল্লাতুনেছা মিলির সভাপতিত্বে মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আলহাজ¦ রুহুল আমিন মোল্লা,উপজেলা মহিলা আ’লীগের সভাপতি পারভীন শরীফ,ছেংগারচর পৌর মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক শিউরী বেগম, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান প্রমুখ।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল
২৩ নভেম্বর, ২০১৮