Home / আন্তর্জাতিক / ধর্ম বিশ্বাস অনুযায়ী কুমিরকে বিয়ে করলেন মেয়র!
ধর্ম বিশ্বাস অনুযায়ী কুমিরকে বিয়ে করলেন মেয়র!

ধর্ম বিশ্বাস অনুযায়ী কুমিরকে বিয়ে করলেন মেয়র!

‎Thursday, ‎09 ‎July, ‎2015  12:35:25 PM

আন্তর্জাতিক ডেস্ক:

মেক্সিকোর সান পেদ্রো হুয়ামেলুলা এলাকার মেয়র ভাসকুয়েজ রোজাস নিজ এলাকায় মাছের উচ্চ ফলনের উদ্দেশ্যে একটি কুমিরকে বিয়ে করেছেন, ছোট আকারের কুমিরটিকে সাজানো হয় কনের নান্দনিক সাজে। জানা যায় মেক্সিকোয় বসবাসকারী শতাব্দীপ্রাচীন নৃ-সম্প্রদায় চন্তাল ইন্ডিয়ানরা ১৭৮৯ সাল থেকে এ ধর্মাচার পালন করে আসছে। চন্তালদের ধর্মবিশ্বাসমতে কোনো সরীসৃপকে যদি জেলেদের কেউ বিয়ে করে এবং এর মধ্য দিয়ে তাদের সঙ্গে আত্মিক সম্পর্ক স্থাপন করে, তাহলে জেলেরা যা চায়, অর্থাৎ বিবিধ মাছ, চিংড়িসহ জলজ প্রাণি; প্রভৃতির উচ্চ ফলন ঘটে।

বিয়ের আগে কুমিরটিকে মেয়রের ধর্মবিশ্বাস অনুযায়ী একটি খ্রিস্টীয় নাম দেয়া হয়েছে। বেশ সুন্দর নামটি; মারিয়া ইসাবেল। মেয়র ভাসকুয়েজ রোজাস প্রকৃতির ভিন্নগোত্রীয় কিন্তু সৃষ্টি-সূত্রে পরিজনভুক্ত এ প্রাকৃতসন্তানকে বিয়ে করার পর হাসিমুখে স্ত্রী মারিয়া ইসাবেলকে কোলে নিয়ে অসংখ্য ছবি তুলেছেন, এবং উপস্থিত সবাই এ আনন্দের ভাগ নিয়েছে।

রোজাস এমন অভিনব অনুষ্ঠানের গুরুত্বপূর্ণ অংশ হতে পেরে, এবং নিজ এলাকার মানুষের কল্যাণযাত্রায় এভাবে অংশ নিতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন বলে গণমাধ্যমের কাছে উল্লেখ করেছেন। তিনি মনে করেন, আদিবাসীদের এসমস্ত প্রতীকী আচারের মধ্য দিয়ে জীবনের গাঢ় রহস্যময় দিক এবং প্রকৃতির সঙ্গে সুপ্রাচীন মিত্রতা প্রকাশ পায়।

চাঁদপুর টাইমস : ডিএইচ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না