Home / চাঁদপুর / দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সবার সহযোগিতা প্রয়োজন : সমাজকল্যাণ মন্ত্রী
দ্রব্যমূল্য

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সবার সহযোগিতা প্রয়োজন : সমাজকল্যাণ মন্ত্রী

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের চেষ্টার পাশাপাশি সবার সহযোগিতা প্রয়োজন বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনি।

তিনি বলেন, “সরকারের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে; যাতে দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার মধ্যে থাকে। সামনে রমজান আসছে, এ সময় যাতে মানুষ স্বস্তির মধ্যে থাকে তার জন্য সরকারের পাশাপাশি সবার সহযোগিতা প্রয়োজন।”

শনিবার বেলা ১১টায় চাঁদপুর শহরের হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, “দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসন ও পুলিশ প্রশাসন যেমন কাজ করবে, তেমনি ব্যবসায়ী সমিতি সঠিকভাবে কাজ করলে দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা সম্ভব। এ ছাড়া অন্য যেসব সমস্য রয়েছে সেগুলো নিয়ে সরকার কাজ করছে।”

দীপু মনি বলেন, “আমরা ধর্ম পালনের ক্ষেত্রে ধর্মীয় পোশাকের ব্যাপারে যতটা মনোযোগী, তেমনি ধর্মীয় আচরণের ব্যাপারে আরেকটু মনোযোগী হই, তাহলে কিন্তু এই মজুতদারী থাকে না। অতিরিক্ত মুনাফার বিষয়টিও থাকে না।

“বিশেষ করে রমজান মাসে। রমজান সংযমের সময়। আমরা যেন সব ক্ষেত্রে অর্থাৎ ব্যবসায়ী, ক্রেতাসহ সকলেই যেন সংযম করি।”

তিনি বলেন, “ধর্ম হচ্ছে চর্চার বিষয়। আমি শুধু বাইরে পোশাকে দেখালাম, কিন্তু ধর্মের যে মূল মূল্যবোধ তার যদি চর্চা না করি, তাহলে আমরা খুব ভালো করতে পারব না।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “ধর্মীয় এই চর্চা যদি অব্যাহত রাখি তাহলে শুধু রোজার সময় নয়, সারা বছরও কিছু লোক মানুষকে কষ্ট দেয় সেটি আর করতে পারবে না। সবার সহযোগিতা এবং একসঙ্গে কাজ করতে হবে। শুধু সরকার একা কোনো কিছু করতে পারে না।”

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

স্টাফ করেসপন্ডেট,২৪ ফেব্রুয়ারি ২০২৪