Home / চাঁদপুর / দৈনিক আলোকিত চাঁদপুরের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী
দৈনিক আলোকিত চাঁদপুরের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী

দৈনিক আলোকিত চাঁদপুরের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী

দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রোববার (৩০ এপ্রিল) বিকেল ৫টায় পত্রিকা কার্যালয়ে কেক কাটা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো. জাকির হোসেনসহ পত্রিকার সংশ্লিষ্টদের ফুলেল শুভেচ্ছা জানান এবং পত্রিকার পক্ষ থেকেও তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

পরে তিনি কেক কাটা অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে শুভেচ্ছা বিনিময় কালে বলেন, সংবাদ পত্র জগতে আলোকিত চাঁদপুর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং সমাজ ও দরিদ্র অসহায় মানুষের কল্যাণেও গরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সংবাদপত্র জ্ঞানের ভা-ার, সমাজের প্রতিচ্ছবি, ইতিহাসের রক্ষক ও সংরক্ষক। স্বাধীনতার সময় দায়িত্বশীল সাংবাদিকগণ যে সংবাদ লিখেছেন তা আজ ইতিহাসে পরিণত হয়েছে। সে সময়কার পত্রিকার কাটিং থেকে আজ জাতিকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে সহায়তা করছে। সে অনুযায়ী যুদ্ধাপরাধের বিচার করা সম্ভব হচ্ছে।

পত্রিকার প্রধান সম্পাদক আলহাজ্ব ডা. ছফিউল্লাহ-এর সভাপতিত্বে এবং প্রকাশক ও সম্পাদক মো. জাকির হোসেনের পরিচালনায় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটায় অংশগ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি বক্তব্যে বলেন, মনে রাখতে হবে আপনারা আজ যা লিখছেন তা সংরক্ষণ থেকে যাচ্ছে, ইতিহাস হয়ে যাচ্ছে। তাই লেখার প্রতি সতর্ক থাকবেন। এই পত্রিকাটি নিয়মিত প্রকাশিত হয়ে জেলার সর্বত্রে আলো ছড়িয়ে পড়–ক।
অপসাংবাদিকতা রোধে তিনি বলেন, চাঁদপুরের সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধ। যে কেউ চাইলে সাংবাদিক হতে পারে, তাকে হতে দেয়াও উচিত, কারণ সৃজনশীলতা সবার মাঝে থাকতে পারে। কিন্তু সবাইকে সাংবাদিক কার্ড দেয়া ঠিক হবে না।
দৈনিক আলোকিত চাঁদপুরের সর্বাঙ্গীন মঙ্গল কামনা করে এবং সব সময় পাশে থাকার আশ্বস্ত করেন।

এছাড়াও বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি মো. শরীফ চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সেলিম আকবর, চাঁদপুর প্রতিদিনের প্রকাশক ও সম্পাদক ইকবাল পাটওয়ারী, মেঘনা বার্তার প্রকাশক ও সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার উপদেষ্টা মো. আক্তার হোসেন সোহেল ভূঁইয়া, আইন উপদেষ্টা অ্যাডভোকেট গাজী মো. সাইফুল আলম, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, সদর উপজেলার জাতীয় পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ মহসীনস খান, দৈনিক মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ, চাঁদপুর নিউজ ডট কমের সম্পাদক ডা. জামান পলাশ, সাপ্তাহিক মানবসমাজের নির্বাহী সম্পাদক মনিরুজ্জামান বাবলু, চাঁদপুর দিগন্তের সহকারী সম্পাদক শিহাবুদ্দিন সেলিম, দৈনিক চাঁদপুর সংবাদের প্রধান নির্বাহী সম্পাদক মোঃ রফিকুল ইসলাম মিয়াজী, দৈনিক চাঁদপুর বার্তার চীফ ফটোগ্রাফার মুহাম্মদ আলমগীর।

আরো উপস্থিত ছিলেন, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার বার্তা সম্পাদক মিজান লিটন, ব্যবস্থাপনা সম্পাদক এস.এম শাহ আলম রবিন, মফস্বল সম্পাদক মো. হাসানুজ্জামান, চীফ রিপোর্টার দেলোয়ার হোসাইন, কচুয়া উপজেলা প্রতিনিধি মো. ইউনুছ মিয়া, ডা. কামাল উদ্দিন, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব হাফেজ মাওলানা মোঃ সানাউল্যাহ, পত্রিকার ফরিদগঞ্জ উপজেলা প্রতিনিধি আবু ছালেহ মোঃ বারাকাত উল্যাহ পাটওয়ারী, ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম রাজু, স্টাফ রিপোর্টার মো. কবির আহমেদ, মোঃ মনির হোসেন খান, আরিফুল ইসলাম শান্ত, মো. মহসিন হোসাইন, মনজুর আহমেদ, শহর প্রতিনিধি এইচ.এম মাসুদুর রহমান, হাইমচর প্রতিনিধি মো. শরীফ হোসেন, সাংবাদিক ছিদ্দিকুর রহমান নয়ন, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মফিজ পাটওয়ারী সহ অন্যান্য গণমাধ্যম কর্মী ও সুধীবৃন্দ।

অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন সাংবাদিক মাওলানা সাইফুল্লাহ।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১১: ০৭ পিএম, ৩০ এপ্রিল ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply