দেশ প্রেমিক ও নিঃস্বার্থ মানুষ ছিলেন  ফ্লাঃ লেঃ এ.বি সিদ্দিক

চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও ফ্লাঃ লেফঃ  এবি সিদ্দিক ফাউন্ডেশনের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম.এ ওয়াদুদ বলেছেন, একজন দেশপ্রেমিক,নিঃস্বার্থ  ও গণমানুষের নেতা ছিলেন  সাবেক সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধের সংগঠক ফ্লাঃ লেঃ( অবঃ)  এ.বি সিদ্দিক । তিনি  ছিলেন একজন সাদা  মনের এবং পরোপকারী  মানুষ। দেশের কথাই ভাবতেন এ মানুষটি।যার বাস্তব উদাহরণ রেখে গেছেন তার বসত বাড়িটি। তিনি আরো বলেন,  হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত আস্থাভাজন নেতা ছিলেন তিনি। যুদ্ধের সময় পাকহানাদার বাহিনীর বিরুদ্ধে তিনি লড়েছেন। তার সাহস, বলিষ্ঠ কণ্ঠ অনেকে অনুকরণ করতো। দেশমাতৃকার প্রতি তার ছিলো মমত্ববোধ, ভালোবাসা। তিনি বলেন, এ.বি সিদ্দিক ফাউন্ডেশনের মাধ্যমে এ গুনী মানুষকে আমাদের মাঝে বাচিয়ে রাখবো। ফাউন্ডেশনের সাংগঠনিক কার্যক্রম গতিশীল রাখতে আমরা সকলের সহযোগিতা চাই। গত ২ সেপ্টেম্বর বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ.বি সিদ্দিক ফাউন্ডেশনের উদ্যোগে এক স্মরণ সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বি.এইচ এম কবির আহমেদের সভাপতিত্বে ও এবি সিদ্দিক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ বাদল এর পরিচালনায় স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাহমিদা হক।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী, স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের মতলব থানা শাখার আহব্বায়ক, মতলব পৌরসভার প্রথম চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম নুরু, জেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন প্রধান, মতলব কচি-কাঁচা মেলার সভাপতি মাকসুদুল হক বাবলু, উপজেলা আওয়ামী লীগ নেতা মোঃ লিয়াকত হোসেন,  ফারুক বিন জামান, মোফাজ্জল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বশির উল্লাহ সরকার, মরহুমের পুত্র জাবেদ হাসান সিদ্দিকী,মতলব  প্রেসক্লাবের  সাধারণ সম্পাদক গোলাম হায়দার মোল্লা। পরে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

প্রতিবেদকঃ মাহফুজ মল্লিক

Share