Home / চাঁদপুর / দেশে ক্ষুধা ও দারিদ্র নেই : চাঁদপুর জেলা প্রশাসক
মৎস্য

দেশে ক্ষুধা ও দারিদ্র নেই : চাঁদপুর জেলা প্রশাসক

জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খান বলেছেন,‘ দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এ জন্য প্রধানমন্ত্রী অনেক উদ্যোগ হাতে নিয়েছেন। এখন আমরা সকলেই ই-সপ এর মাধ্যমে ঘরে বসে সকল কিছু হাতের নাগালে পাচ্ছি। পৃথিবীতে কোথায় কি হচ্ছে তা ঘরে বসে জানতে পারছি।

বাংলাদেশএখন বিশে^র সাথে প্রতিযোগিতায় রয়েছে। বিশ্বে গণিতে প্রথম স্থান অধিকার করেছে বাংলাদেশেরই কৃতি সন্তান। আমেরিকাও তার থেকে পিছিয়ে রয়েছে। বাংলাদেশ এখন শান্তির দেশ। এ দেশে এখন ক্ষুধা ও দারিদ্র নেই বললেই চলে। কোনো মানুষ এখন আর না খেয়ে মারা যাচ্ছে না। আমরা যা খাচ্ছি,তা নিরাপদ খাবার খেতে চাই। ’

শনিবার (২৮ জুলাই) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মূল্যায়ন,পুরস্কার প্রদান ও সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,‘ প্রধানমন্ত্রী ডিসি সম্মেলনে আমাদের কিছু নতুন ধারণা দিয়েছেন। ওইসব ধারণা কাজে লাগাতে হবে। আর তা হচ্ছে আমাদের জেলায় যা বিখ্যাত তা কিভাবে অন্য জেলাগুলোতে রপ্তানি করা যায় এর চেষ্টা করা। তিনি উদাহরণ দিয়ে বলেন, ‘ মাছ এখন আর কেউ বাসায় কেটে রান্না করতে চায় না। বাজার থেকে প্রক্রিয়াজাত করে আনেন। চাঁদপুরে কেউ উদ্যোগ নিয়ে এ ধরনের দোকান কিংবা ঠিকানা দিয়ে বিজ্ঞাপন দিতে পারেন। এ ধরনের নতুন উদ্যোগ নিয়ে ই-সপ করা যেতে পারে।’

চাঁদপুরের জেলা মৎস্য কর্মকর্তা মো.আসাদুল বাকীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মোহাম্মদ মঈনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো.মিজানুর রহমান, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি মো.ইকবাল হোসেন পাটওয়ারী।

অন্যান্যের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.সাইফুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো.আমিনুল ইসলাম, কচুয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাসুদ আল হাসান, ফরিদগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল আহাদ লাজু, হাজীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুব মোস্তফা, সহকারী মৎস্য কর্মকর্তা ফিরোজ আহমেদ মৃধা,সদর সম্প্রসারণ কর্মকর্তা প্রতীক দে, মতলব উত্তর উপজেলা মৎস্য কর্মকর্তা সাখাওয়াত হোসেন, মতলব দক্ষিণ উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের সিপিও মমিন, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মালেক দেওয়ান, সাধারণ সম্পাদক তসলিম বেপারী, জেলা কান্ট্রি ফিসিং বোর্টের সভাপতি শাহ্ আলম মল্লিকসহ মৎস্য চাষীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মৎস্য বিভাগে অবদান রাখার জন্য ‘মাছের গুণগত মানের রেনু উৎপাদনে মো.বিল্লাল হোসেন খান, খাঁচায় তেলাপিয়া মাছ চাষ করে মাছ উৎপাদন মো.আসলাম তালুকদার,পাবদা, গুলশা চাষ উৎপাদনে মো.আবুল কালাম আজাদ, প্লাবন ভূমিতে মাছ চাষ ঘাসিপুরের সমাজ ভিত্তিক মৎস্য প্রকল্প, মৎস্য মেলা স্টলের জন্য আশা মৎস্য হ্যাচারী খন্দকার ফখরুল আলম, ভাই ভাই ফিস ফিড সোহেল মিয়াজী।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক
আপডেট, বাংলাদেশ সময় ৫:১০ পিএম অক্টোবর ২০১৭
এজি

Leave a Reply