Home / চাঁদপুর / দেশের যে কোনো আন্দোলনে ছাত্রলীগ ছাড়া হয় না: ডা. দীপু মনি
Dipu Moni
ডা. দীপু মনি (ফাইল ছবি)

দেশের যে কোনো আন্দোলনে ছাত্রলীগ ছাড়া হয় না: ডা. দীপু মনি

বাংলাদেশের যে কোন আন্দোলনে ছাত্রলীগ ছাড়া হয় না। তাই নিজেদের মধ্যে ভুল বুজা-বুজি দুর করে ঐক্য ধরে রাখতে হবে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে চাঁদপুর সরকারি কলেজ মাঠে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি এ মন্তব্য করেন।

প্রতিষ্ঠাবার্ষিকীতে একাধিক কর্মসূচি পালন করেছে চাঁদপুর জেলা ছাত্রলীগ। বৃহস্পতিবার দুপুর ১২টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন মাধ্যমে কর্মসূচি শুর হয়। এরপর বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
cdr chatroligue
আলোচনা সভায় ডা. দীপু মনি আরো বলেন, ছাত্রলীগের ইতিহাসের সাথে বাংলাদেশের সকল ইতিহাস জড়িত রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ স্বাধীন সার্বভৌম তৈরি করার জন্য ছাত্রলীগ সংগঠনটি প্রতিষ্ঠা করেছেন। আমি গর্বিত এমন বাবার সন্তান, যে বাবা ছাত্রলীগের প্রতিষ্ঠা লগ্ন থেকে ছিলেন। এছাড়া আমি নিজেও একজন ছাত্রলীগের সদস্য ছিলাম। ছাত্রলীগ এমন একটি সংগঠন, যারা সোনার বাংলা প্রতিষ্ঠা করার জন্য রক্ত দিয়েছে। আমি আগামীতেও দেখতে চাই ছাত্রলীগ আরো গৌরব অর্জন করেছে।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যে ভাবে এগিয়ে যাচ্ছে, ছাত্রলীগ সেই সব কাজে ভূমিকা রেখে কাজ করবে। আমি দেখতে চাই ছাত্রলীগ একটি সু-শৃঙ্খল রাজনীতি পরিচালনা করবে। বিএনপি-জামাত যে ভাবে দেশের উন্নয়নে বাধাগ্রস্ত করছে আমাদেরকে ঐক্যবন্ধ থেকে প্রতিহত করতে হবে। তাই আগামি নির্বাচনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশের মানুষের কাছে বিএনপি-জামাতের নাশকতা তুলে ধরতে হবে।

জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পারবেজ করিম বাবুর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামছুল হক মন্টু পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শাহির হোসেন পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদস্য আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহŸায়ক মাহফুজুর রহমান টুটুল, সাবেক ছাত্রলীগ নেতা অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি তৌহিদুল ইসলাম মিলন, যুগ্ম-সাধারণ সম্পাদক হাসিবুল হাসান মুন্না, জহির মিয়াজী, সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি এবিএম রেজওয়ান, সাধারণ সম্পাদক মো. নাছির গাজী, শহর ছাত্রলীগের সভাপতি মো. সোহেল রানা, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রবিনসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে চাঁদপুর সরকারি কলেজ মাঠ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে ৭০তম প্রতিষ্ঠাবার্ষির্কীর কেক কাটেন নেতৃবৃন্দ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ৮:০৩ পিএম, ৪ জানুয়ারি ২০১৮, বৃহস্পতিবার
ডিএইচ