Home / চাঁদপুর / প্রি-প্রেইড মিটার নিয়ে চাঁদপুর পৌর কাউন্সিলদের সাথে মতবিনিময়
Pre-paid mitter
ফাইল ছবি

প্রি-প্রেইড মিটার নিয়ে চাঁদপুর পৌর কাউন্সিলদের সাথে মতবিনিময়

চাঁদপুরে প্রি প্রেইড মিটারের সংযোগ নিয়ে, অসংগতি আলোচনা ও সমালোচনার বিষয় নিয়ে চাঁদপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলদের সাথে মতবিনিময় করেছেন চাঁদপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগগের (পিডিবির) কর্মকর্তারা।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়রের কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময়কালে নির্বাহী প্রকৌশলী এস এম ইকবাল বলেন, প্রি-পেইড মিটার সংযোগ নিয়ে গ্রাহকদের মাঝে যে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে তা সম্পর্ন ভুল। প্রি-প্রেইড মিটার নিয়ে একটা স্বার্থানেশী মহল মিথ্যে অপপ্রচার করছেন। সরকারের প্রজ্ঞাপন জারির মাধ্যমেই গ্রাহকদের মাঝে প্রি-প্রেইড মিটার পৌঁছানো হচ্ছে। গ্রাহকদের সেবার মান উন্নয়নে প্রি-প্রেইড মিটার অনেক উত্তম। যারা এর সুফল বুঝেনা তারাই তা নিয়ে বিরোধীতা করছেন। তিনি বলেন, যদি কোন গ্রাহক বলেন, আগের মিটারের বিলের তুলনায় প্রি পেইড মিটারে বিলের অসুবিদা ভোগ করছেন, তাহলে আমি কথা দিলাম তাদেরকে ওই মিটার পাল্টে আগের মিটার সংযোগ দিয়ে দিবো। কারন প্রি- প্রেইড মিটার ব্যবহার না করলে আপনি বুঝতে পারবেন না এর সুফল কি।

এছাড়াও সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী নীতিমালা তুলে ধরে বলেন, সরকারি বিভিন্ন অফিস বাসা বাড়িতে প্রি-প্রেইড মিটার সংযোগ করতে হবে। চাঁদপুরের সকল গ্রাহককে প্রি-প্রেইড মিটারের আওতায় আনতে হবে। কোন গ্রাহকই তা সংযোগ থেকে বাদ পড়বে না, প্রি-প্রেইড মিটার সংযোগ নিয়ে প্রত্যেক গ্রাহকের কাছে চিঠি প্রদান ও মাইক্রিং করা। এর মাধ্যমে গ্রাহকরা সহজেই তার সম্পর্কে জানতে পারবে।

প্রি-প্রেইড মিটারের সুবিদা, অসুবিদা তুলে ধরে বক্তব্য রাখেন, চাঁদপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী এস এম ইকবাল, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, শাহনাজ রহমান, জেলা পরিষদের সদস্য মোঃ মুকবুল হোসেন মিয়াজী, ওয়ার্ড কাউন্সিলর বিল্লাল হোসেন মাঝি, নাছির চোকদার, শাহঅঅলম বেপারী, ডি এম শাহজাহান, হাবিবুর রহমান দর্জি, মাহমুদুর রহমান দোলন, মাঈনুল ইসলাম পাটওয়ারী, মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস, আয়শা রহমান, প্রি-প্রেইড মিটার কোম্পানির লোকাল প্রজেক্ট ম্যানেজার মোঃ তাজুল ইসলাম, জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ সিবিএ চাঁদপুর জেলা শাখার সভাপতি মোঃ ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক মোঃ শাহআলম তালুকদারসহ অন্যারা।

কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ ০৬ : ০৩ পিএম, ২২ নভেম্বর, ২০১৭ বুধবার
ডিএইচ

Leave a Reply