মতলব দক্ষিণ

দু’শিক্ষকের বিরুদ্ধে চাঁদপুর জেলা শিক্ষা অফিসে তদন্ত প্রতিবেদন জমা

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ২টি প্রাথমিক বিদ্যালয়ের ২ শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের তদন্ত প্রতিবেদন চাঁদপুর জেলা শিক্ষা অফিসে দাখিল করেছেন উপজেলা শিক্ষা অফিসার।

অভিযুক্ত শিক্ষকরা হচ্ছে- পুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র দেবনাথ ও ১৩৫নং বকচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা রাবেয়া আক্তার।

বকচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষিকার বিরুদ্ধে স্থানীয় এলাকাবাসী অভিযোগ তিনি নিয়মিত বিদ্যালয়ে না এসে সরকারি বেতনভাতা ভোগ করতেন। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে গত ২৫ মে সরে জমিনে গিয়ে বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা রাবেয়া আক্তারকে পাওয়া যায় নি।

প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জানান, ‘রাবেয়া আক্তার কোন ছুটি ছাড়াই ২ দিন বিদ্যালয়ে আসেন না।’

শিক্ষক হাজিরা খাতায় দেখা যায়, তিনি ২১ মে থেকে ২৫ মে পর্যন্ত অনুপস্থিত। পরে সহকারি শিক্ষিকা রাবেয়ার বিরুদ্ধে স্থানীয় বিভিন্ন পত্রিকায় তথ্য ভিত্তিক সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি উপজেলা শিক্ষা অফিসার সহ সংশ্লিষ্টদের নজরে আসলে শিক্ষিকা রাবেয়াকে সোকজ করেন উপজেলা শিক্ষা অফিস। সোকজের জবাব, সন্তোষজনক না হওয়ায় জেলা শিক্ষা অফিসার বরাবর গত ২০ জুলাই তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়।

অপর দিকে পুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের ছাত্রীকে শ্লীলতাহানীর লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত করেন উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) জুলফিকার আলী জনি ও সহকারী শিক্ষা অফিসার মোঃ মোখলেছুর রহমান।

অভিযোগে বিবাদীর স্বীকারোক্তিসহ বাদীর স্বাক্ষ্য প্রমাণের তদন্ত প্রতিবেদন জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট গত ২০ জুলাই দাখিল করেন।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) জুলফিকার আলী জনি চাঁদপুর টাইমসকে জানান, ‘বকচর সপ্রাবির সহকারি শিক্ষিকা রাবেয়া আক্তার ও পুটিয়া সপ্রাবি প্রধান শিক্ষক নিমাই চন্দ্র দেবনাথের বিরুদ্ধে করা অভিযোগের তদন্ত প্রতিবেদন জেলা শিক্ষা অফিসারের নিকট দাখিল করা হয়েছে।’

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
: আপডেট, বাংলাদেশ ১০: ৩০ পিএম, ১ আগস্ট ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Share