Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / দুর্গাপূজা পালনে মতলবে ৩৪ পূজামণ্ডপ প্রস্তুত
durgan-debi-motlob

দুর্গাপূজা পালনে মতলবে ৩৪ পূজামণ্ডপ প্রস্তুত

শরতের ফুল শিউলী আর শরতে ফোঁটে কাঁশফুল। চারিদিকে পাখির কলোতালে বৃক্ষের ডালে নতুন পল্লব আর কিশালয় ভরে উঠে নতুন আঙ্গিকে জানান দিয়ে যায় নতুনের আগমনী বার্তা।

সাথে নিয়ে আসে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয়া দুর্গাৎসব। বছর ঘুরতে আবার দুর্গতি নাশিনী দশভুজা দেবী মা’ দুর্গা আসছেন আমাদের মাঝে।

দেবী মা’ দুর্গার ঘোটকে আগমন, আবার ফিরেও যাবেন ঘোটকে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) বৃহস্পতিবার দেবী মা’র বোধনের মধ্য দিয়ে শুরু হয়েছে ছয় দিনের শারদীয় দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা।

শুক্রবার (৭ অক্টোবর) দেবীর মহা-ষষ্ঠী পূজা ও দেবীর আমন্ত্রণ অধিবাস। পরেরদিন ৮ অক্টোবর শনিবার দেবীর মহাসপ্তমী, ৯ অক্টোবর রোববার মহাষ্টমী, ১০ অক্টোবর সোমবার মহানবমী, ১১ অক্টোবর মঙ্গলবার বিজয়া দশমী, প্রতিমা বিসর্জন ও বিজয়া শোভাযাত্রার মধ্য দিয়ে শেষ হবে শারদীয় দুর্গোৎসব।

মতলব দক্ষিণ উপজেলা সদরে শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দির, কলাদী ঠাকুরবাড়ী, চন্দন সাহার বাড়ি, বোয়ালিয়া ঠাকুরবাড়িসহ বিভিন্ন পূজা মন্ডপ ঘুরে দেখা যায় দুর্গোৎসবের শেষ মুহূর্তে ব্যাপক ব্যস্ততা। দেবী মা’ দুর্গাকে স্বাগতম জানাতে সব জায়গায় চলছে সাজ-সাজ রব।

মন্ডপে মন্ডপে চলছে দেবী দুর্গাকে সাজাতে অষ্টপ্রহর প্রাণবন্তকর চেষ্টা।

মতলব দক্ষিণ উপজেলা পূজা উদযাপন কমিটি সভাপতি কিশোর কুমার ঘোষ চাঁদপুর টাইমসকে বলেন, ‘উপজেলার প্রতিটি পূজামন্ডপে নিরাপত্তার বিষয়টি সরকারি নির্দেশনা মোতাবেক গ্রহণ করা হয়েছে এবং ঝুঁকিপূর্ণ পূজামণ্ডপ সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।’

: আপডেট, বাংলাদেশ সময় ০৯:৩০ পিএম, ০৬ অক্টোবর ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

দুর্গাপূজা পালনে মতলবে ৩৪ পূজামণ্ডপ প্রস্তুত

About The Author

প্রতিবেদক- পলাশ রায়, মতলব দক্ষিণ

Leave a Reply