Home / চাঁদপুর / ‘দু’মাস মাছ ধরতে যারা নদীতে নামবে তাদেরকে জেলে যেতে হবে’
‘দু’মাস মাছ ধরতে যারা নদীতে নামবে তাদেরকে জেলে যেতে হবে’

‘দু’মাস মাছ ধরতে যারা নদীতে নামবে তাদেরকে জেলে যেতে হবে’

জাটকা সংরক্ষণ সপ্তাহের র‌্যালী ও আলোচনা সভায় চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল

“জাটকা মাছ বাড়তে দিন, ফিরবে মোদের সোনালী দিন” এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুরে জাটকা সংরক্ষণ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জাটকা সংরক্ষণ সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটির আয়োজনে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি ওয়ারলেস এলাকার বিআরডিবি হলরুম প্রাঙ্গনে এসে শেষ হয়।

র‌্যালী শেষে শহরের ওয়ারলেস এলাকার বিআরডিবির হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল।

তিনি তার বক্তব্যে বলেন, এই দু’মাস মাছ ধরতে যারা নদীতে নামবে তাদেকে জেলে যেতে হবে। যে কোনোভাবেই আমরা এই দু’মাস জাটকা রক্ষা করবো। যারা এ সময় নদীতে নামবে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে। যারা নদীতে নেমে প্রথম বার আটকের পর ২য় বার নামবে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের বরাদ্ধ বাতিল করা হবে। কোনো ধরনের সহযোগিতা করা হবে না।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকতা উদয়ন দেওয়ানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামছুন্নাহার, জেলা মৎস্য কর্মকতা মোঃ সফিকুর রহমান, চাঁদপুর নৌ পুলিশের এএসপি ফারুক আহমেদ, কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. এনএম এনায়েতউল্লা, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, প্রধান বৈজ্ঞানিক কর্মকতা ড. মোঃ আনিছুর রহমান, ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির সভাপতি সিরাজুল ইসলাম বরকন্দাজ, কান্ট্রি বোট ফিশিং সমিতির সভাপতি শাহআলাম মল্লিক, জাতীয় মৎস্যজীবী সমিতি জেলা শাখার যুগ্ম সম্পাদক তসলিম বেপারী প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকতা শওকত কবির চৌধুরী। উপজেলা মৎস্য কর্মকতা ফিরোজ আলমের পরিচালনায় উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন এলাকার জেলেরা।

|| আপডেট: ০৮:১০ অপরাহ্ন, ১০ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর