Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে গানে গানে মাতিয়ে গেলেন কণ্ঠশিল্পী মমতাজ এমপি
Mamtaz Mp

মতলবে গানে গানে মাতিয়ে গেলেন কণ্ঠশিল্পী মমতাজ এমপি

মতলব উত্তর উপজেলার ছেংগারচর বিদ্যালয় কলেজের নবীন-বরুণ,আইসিটি ভবনের উদ্বোধন সাংস্কৃতিক অনুষ্ঠানে গানে গানে দর্শকদের মাতিয়ে গেলেন কণ্ঠশিল্পী মমতাজ।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ওই দিন সন্ধ্যার পর থেতে রাত ১০টা পর্যন্ত চলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আর এ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের জনপ্রিয় কন্ঠশিল্পি মমতাজ বেগম এমপি গান পরিবেশন করেন। এসময় তিনি নেচে,গেয়ে উপস্থিত হাজার হাজার শ্রোতাদেরকে মাতিয়ে তোলেন। তিনি ’’আগে যদি জানতামরে বন্ধু তুমি হইবা পর… গান দিয়ে মনজয়করা মনমাতানো তার গানের পালা শুরু করেন। গানটি শুরু হওয়ার সাথে সাথেই হাড়কাঁপানো শীতকে ভুলে গিয়ে মেতে ওঠেন দর্শকরা।

অধিকাংশ দর্শকই ঠোঁট মেলাতে শুরু করেন জনপ্রিয় কন্ঠ শিল্পির সাথে। এরপর ত্রাণ মন্ত্রী মায় চৌধুরীকে নিয়ে লেখা মাটি ও মানুষের নেতা মায়া ভাই.. বলে যাই মাটি ও মানুষের নেতা মায়া ভাই/ পোলা নয়তো সে আগুনেরি গোলা…/ সাইকেল চইড়া আমি যাবো বাপের বাড়ি/ আমার ঘুম ভাঙিয়া নিলোরে মরার কোকিলে…পাগলও বাইনাইলোরে মরার কোকিলে/ মন বুঝে না…/ বন্ধু তুই লোকাল বাস/ বুকটা ফাইটা যায়./ পাংখা পাংখা, /খাজা বাবা….সহ তিনি একে তার নিজ ও দর্শকদের পচ্ছন্দ মতো প্রায় ১৮-২০টি জনপ্রিয় গান পরিবেশন করেন।

একে একে পরিবেশিত হয় আরো বেশ কয়েকটি জনপ্রিয় দর্শক নন্দিত গান। এসময় উপস্থিত হাজার হাজার শ্রোতা নেচে গেয়ে শিল্পির গানের সাথে পুরো মাঠজুরে একাকার হয়ে যায়। পুরো পেন্ডেলের শ্রোতাদেরকে মাতিয়ে তোলেন বাউল স¤্রাজ্ঞী মমতাজ বেগম এমপি। গানের পাশাপাশি ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজের শিল্পীদের নৃত্যু ও গানও ছিল মনোমুগ্ধকর। এ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে নারী,পুরুষ,স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। তবে মহিলা শ্রোতদের উপস্থিতি ছিলো লক্ষ্যনীয়।

ছেঙ্গারচর বিশ্ববিদ্যালয় কলেজের গভনিং বডির সভাপতি কেন্দ্রীয় আ’লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপুর সভাপতিত্বে ও মতলব ইয়ং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আশফাক হোসেন চৌধুরী মাহির উপস্থাপনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতথি দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি দেশের জনপ্রিয় কন্ঠশিল্পি মমতাজ বেগম এমপিকে মতলবে এসে শ্রোতাদের মনজয় করার জন্য মমতাজ বেগমকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী, জেলা পুলিশ সুপার শামসুন্নাহার, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদার, ছেঙ্গারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, ত্রাণ মন্ত্রীর সহধর্মিনী মহিলা আ’লীগের প্রধান উপদেষ্টা মিসেস পারভীন চৌধুরী, দিপু চৌধুরীর সহধর্মিনী শিক্ষানুরাগী সুবর্ণা চৌধুরী বীনা প্রমুখ।

প্রসঙ্গত, মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর বিশ্ববিদ্যালয় কলেজের আইসিটি ভবন ভিত্তিপ্রস্তর স্থাপন, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং স্ধ্যার পর থেকে রাত ১০টা পর্যন্ত মমতাজের গানের অনুষ্ঠানটি মোঃ শাহিন চৌধুরীর মালিকানাধীন রাইয়ান চৌধুরী ক্যাবল নেটওয়ার্ক এর মাধ্যমে সরাসরি উপজেলার প্রতিটি ইউনিয়নের প্রতিটি ঘরে ঘরে লাইভ দেখানোর ফলে অনুষ্ঠানে না যেতে পারা দর্শকরাও মমতাজের এ মনমাতানো গান ও অনুষ্ঠান উপভোক করার সুযোগ পান।

খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ সময় ১০:০৩ পিএম, ২১ জানুয়ারি ২০১৮, শনিবার
ডিএইচ