Home / সারাদেশ / দিনাজপুরে ইতালীয় পার্দ্রিকে হত্যার চেষ্টা
দিনাজপুরে ইতালীয় পার্দ্রিকে হত্যার চেষ্টা

দিনাজপুরে ইতালীয় পার্দ্রিকে হত্যার চেষ্টা

দিনাজপুরে পিয়ারো সামিও (৫০) নামে এক ইতালীয় পার্দ্রিকে গুলি করেছে দুবৃর্ত্তরা। শহরের মির্জাপুর বিআরটিসি বাস কাউন্টার সংলগ্ন এলাকায় বুধবার সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

পিয়ারো সামিও পেশায় একজন চিকিৎসক। তিনি শহরের সুইহারী কাথলিক মিশন চার্চের ফাদার। দীর্ঘ ৩০ বছর ধরে দিনাজপুর মিশনে কর্মরত পিয়ারো।

এ ঘটনায় পর দিনাজপুর শহরে র‌্যাব, ডিবি ও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর জোর তৎপতা লক্ষ্য করা গেছে। গুরুত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ইতোমধ্যে হাসপাতালে ছুটে গেছেন জেলা প্রশাসক মো. খায়রুল আলম, পুলিশ সুপার রুহুল আমীন, প্রশাসনের সব কর্মকর্তাসহ বেশ ক’জন বিদেশী নাগরিকও।

কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব সরদার জানান, ইতালীয় নাগরিক পিয়ারো সামিও দীর্ঘদিন ধরে দিনাজপুর মিশনে কর্মরত। তিনি সেখানে চিকিৎসা সেবার পাশাপাশি দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালেও চিকিৎসা সেবা প্রদান করেন। সকাল সাড়ে ৭টায় বাইসাইকেলে করে কর্মস্থলে যাওয়ার পথে শহরের মির্জাপুর বিআরটিসি বাস কাউন্টার সংলগ্ন এলাকায় দুর্বৃত্তরা তাকে গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

দিনাজপুর মেডিকেল কলেজ হাসাপাতালের কর্তব্যরত চিকিসক পার্থ সারথি রায় জানান, পিয়ারো সামিওর পেছন থেকে একটি গুলি গলার সামান্য অংশ ভেদ করে রেরিয়ে গেছে।

দিনাজপুর মেডিকেল কলেজ হাসাপাতালের চিকিৎসক জিল্লুর রহমান জানান, তিনি আশঙ্কামুক্ত। তবে তাকে ২৪ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম খালেকুজ্জামান জানান, দুর্বৃত্তদের ধরতে প্রশাসন অভিযান শুরু করেছে।

এর আগে ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন ইতালির নাগরিক ও নেদারল্যান্ডসভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা তাভেল্লা সিজার। এ ছাড়া ৩ অক্টোবর সকাল সাড়ে ১০টায় রংপুরের মাহিগঞ্জে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন জাপানী নাগরিক হোশি কুনিও।

নিউজ ডেস্ক ||আপডেট: ০৪:১৬ পিএম, ১৮ নভেম্বর ২০১৫, বুধবার

এমআরআর