Home / সারাদেশ / দল ত্যাগের আগে কাঁদলেন নেতা
দল ত্যাগের আগে কাঁদলেন নেতা

দল ত্যাগের আগে কাঁদলেন নেতা

মেহেদী হাসান সেলিম ভূইয়া। উপজেলা পর্যায়ে একজন সফল ও জনপ্রিয় রাজনৈতিক নেতা। বিগত বিশ বছরের রাজনীতিক জীবনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও এর অংগ সংগঠনের উপজেলা শাখার বিভিন্ন পদ অলংকৃত করেছেন। তিনি কুমিল্লা জেলার তিতাস উপজেলা বিএনপির সহ-সভাপতি। এছাড়াও তিনি উপজেলা জাসাস এর সভাপতি পদে দায়িত্ব পালন করছিলেন।

কিন্ত এর সবকিছুই আজ অতীত। এসব থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। আনুষ্ঠানিক ভাবে পদত্যাগ করেছেন। ৯জুলাই বৃহষ্পতিবার দুপুরে তার নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি লিখিত ভাবে দল থেকে পদত্যগের ঘোষণা দেন। এসময় তিনি সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করে শোনান।

পদত্যগ পত্র পাঠের আগে তিনি কান্নায় ভেঙ্গেপড়েন। সাংবাদিকদের দেয়া লিখিত বক্তব্যে মেহেদী হাসান সেলিম ভূইয়া উল্লেখ করেন, আজ থেকে তিনি তার প্রিয় রাজনৈতিক দল বিএনপির সকল কর্মকান্ড থেকে পদত্যাগ করছেন।

এসময় তিনি বলেন, আমি স্বেচ্ছায়, স্বজ্ঞানে সম্পূর্ণ ব্যক্তিগত ও পারিবারিক কারণে বিএনপির সকল পদ থেকে বিদায় নিচ্ছেন। পরিবারকে সময় দেবার জন্যই পদত্যাগ করেছেন।

হাঠাৎই পদত্যাগ করার সিদ্ধান্তের পেছনে কারো চাপে কিংবা হুমকি ধমকিতর কারন আছে কিনা, সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিজের ব্যক্তিগত ইচ্ছায় পদত্যাগ করেছি।

ভবিষ্যতে অন্যকোনো দলে যোগদানের গুঞ্জন শোনা যাচ্ছে এমন এক প্রশ্নের জবাবে তিনি নিজেকে সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রাখার প্রত্যয় ব্যক্ত করে বলেন, রাজনীতিতে শেষ বলতে কিছু নেই। ভবিষ্যতে যদি আমার পরিবার আমাকে অনুমতি দেয় এবং কোনো রাজনৈতিক দল আমাকে ডাকে আর যদি এর মাধ্যমে মানুষের জন্যে আরও ভালো কিছু করার সুযোগ আসে তাহলে আবারও রাজনীতিতে ফিরে আসব। তবে, সামাজিক কর্মকান্ডে সব সময় আগের মতই সক্রিয় থাকব। লিখিত বক্তব্য পাঠের সময় তিনি আবেগ আপ্লুত হয়ে পড়েন।

তার এই পদত্যাগের বিষয়ে তিতাস উপজেলা বিএনপির সভাপতি মোঃ সালাহ্উদ্দিন সরকার বলেন, আমরা এখনও কোন পদত্যাগ পত্র পাইনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ও লোকমুখে পদত্যাগের কথা শুনেছি।
তিনি বলেন, রাজনীতিতে প্লাস মাইনাস হবেই। বিএনপির মত বড় দলে দু একজন নেতা চলে গেলে বিএনপি’র তেমন কোন ক্ষতি হবে না।

উল্লেখ্য বিএনপির সাবেক হেবিওয়েট নেতা প্রয়াত এমকে আনোয়ারের নির্বাাচনী এলাকায় ও বিএনপি অধ্যুষিত এই আসনের একজন জনপ্রিয় ও সক্রিয় সদস্য ছিলেন মেহেদী হাসান সেলিম ভূইয়া। বিএনপি’র সাথে দীর্ঘ ২০ বছরের রাজনৈতিক সম্পর্কের অবসান ঘটানো কারণ সম্পর্কে এলাকায় রয়েছে নানা গুঞ্জন।

প্রতিবেদক : জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ০৯ জুলাই ২০২০