Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / দক্ষিণ আফ্রিকায় বন্ধুর হাতে ফরিদগঞ্জের প্রবাসী খুন
দক্ষিণ অফ্রিকায়

দক্ষিণ আফ্রিকায় বন্ধুর হাতে ফরিদগঞ্জের প্রবাসী খুন

দক্ষিণ অফ্রিকায় পাওনা টাকা দাবি করায় চাঁদপুরের ফরিদগঞ্জের ইব্রাহিম খলিল সোহেলকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে একই উপজেলার সন্তোষপুর গ্রামের রুবেল হোসেন নামে আরেক প্রবাসীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার ২ এপ্রিল রাতে দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গ শহরে এ ঘটনা ঘটে। রুবেল তার স্ত্রী সন্তান নিয়ে দীর্ঘদিন ধরে দক্ষিণ আফ্রিকায় বসবাস করেন।

নিহত ইব্রাহিম খলিল সোহেলের বাবা মো. গোলাপ সর্দার অভিযোগ করে বলেন, আট বছর আগে দক্ষিণ অফ্রিকায় পাড়ি জমায় সোহেল। সেখানে যাওয়ার পর থেকে তার ওই দেশে বৈধভাবে থাকার কাগজপত্র ছিল না। একপর্যায়ে দোকান কেনার জন্য নিজের অর্জিত টাকা সেখানে থাকা রুবেলের কাছে জমা দেয় সোহেল।

বৃহস্পতিবার রাতে দোকান কেনার জন্য রুবেলের কাছে পাওনা টাকা দাবি করায় কথা কাটাকাটির একপর্যায়ে রুবেল ক্ষিপ্ত হয়ে সোহেলকে ধারালো ছুরি দিয়ে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। তার চিৎকার শুনে সেখানে বসবাসকারী বাংলাদেশিরা সোহেলকে ওই দেশের পুলিশের সহযোগিতায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক সোহেলকে মৃত ঘোষণা করেন।

এদিকে সোহেলের মৃত্যুর সংবাদ তার গ্রামের বাড়ি ফরিদগঞ্জে আসার পর পরিবারে চলছে শোকের মাতম। তারা সোহেল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত রুবেলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

করেসপন্ডেট,৪ এপ্রিল ২০২০