Home / শীর্ষ সংবাদ / চাঁদপুর বিএনপি কার্যালয়ের তালা ভেঙ্গে যুবদল নেতার শোকসভা
চাঁদপুর জেলা বিএনপির

চাঁদপুর বিএনপি কার্যালয়ের তালা ভেঙ্গে যুবদল নেতার শোকসভা

চাঁদপুর জেলা বিএনপির দলীয় কার্যালয়ের তালা ভেঙে শহর যুবদলের সাবেক সভাপতি ফারুকে হোসেন ভূঁইয়ার শোকসভা পালন করেছে বিএনপির একাংশের নেতাকর্মীরা।

শুক্রবার (১২ আগস্ট) বিএনপির কিছু নেতাকর্মীর চাঁদপুর পৌরসভার সাবেক চেয়াম্যান ও সদ্য ঘোষিত বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফিকুর রহমান ভূঁইয়ার নেতৃত্বে এমন কাণ্ড ঘটায়।

জানা যায়, জেলা যুবদলের সাবেক যগ্ম সম্পাদক ও শহর যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ফারুক হোসেন ভূইয়ার রুহের মাগফেরাত কামনায় পূর্ব ঘোষিত দোয়া ও আলোচনা সভার পালন করতে এসে তালা দেখতে পায়।

অন্যান্য সময় সেখানে একটি তালা থাকলেও এদিন ‘জেলা বিএনপির আহ্বায়কের’ নির্দেশে কার্যালয়ে গেইটে দুটি তালা ঝুলানো হয়েছে বলে জাননান সেখানে উপস্থিত নেতাকার্মীরা।

পরে নেতাকর্মীরা দীর্ঘক্ষণ অপেক্ষা করে অবশেষে ‘হাতুড়ি’ দিয়ে তালা ভেঙ্গে শোকসভার কর্মসূচি পালন করে।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও চাঁদপুর পৌরসভার সাবেক চেয়াম্যান শফিকুর রহমান ভূঁইয়া।

জেলা যুবদলের সাবেক যগ্ম সম্পাদক ও শহর যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ফারুক হোসেন ভূইয়া গত বুধবার (৯ আগস্ট) দুপুরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।

ঘটনাস্থলে উপস্থিত থেকে জানা যায়, যুবদলের ওই নেতার রুহের মাগফেরাত কামনায় জেলা বিএনপির একটি অংশ দলীয় কার্যালয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করে।

এ বিষয়ে শুক্রবার দিনভর শহর এলাকায় মাইকিং করা হয়। বিকেলে কর্মসূচি পালনের জন্য জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়কের কাছে অনুমতি নেয়া হয়েছে বলেও জানায় উপস্থিত নেতাকর্মীরা।

বাদ আছর দলীয় কার্যালয় সংলগ্ন বেগম জামে মসজিদে মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত শেষে নেতাকর্মীরা কার্যালয়ের সামনে আসেন।

এসময় কার্যালয়ে তালা দেখে বিএনপি কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও চাঁদপুর পৌরসভার সাবেক চেয়াম্যান শফিকুর রহমান ভূঁইয়া নিজে ‘কার্যালয়ের কেয়ারটেকারকে ফোন করে চাবি নিয়ে আসতে বলেন।’

মুঠোফোনে কেয়ারটেকার হারুন জানান, ‘জেলা বিএনপির এক নেতা তাকে কার্যালয় খুলতে বারণ করেছেন।’

এসময় ক্ষুব্দ হয়ে শফিকুর রহামান ভূঁইয়া বলেন, ‘পার্টি অফিস কারো ব্যাক্তিগত না।’ তিনি জেলা বিএনপির আহ্বায়কের নাম ধরে বলেন যে ‘এটি মানিক ভাইয়ের না, তোমারও না আর আমারও না, দলের একজন নেতার শোকসভার না করতে দেয়াটা সত্যি দুঃখজনক।’

এসময় উপস্থিত অন্যান্য নেতাকর্মীলা ক্ষুবদ্ধ হয়ে পাশের একটি ফার্নিচারের দোকান থেকে হাতুড়ি এনে তালা দু’টি ভেঙ্গে শোকসভা পালন করে।

শহর যুবদলের যুগ্ম আহ্বায়ক দেওয়ান মো. জুয়েল, শহর যুবদলের সাবেক সভাপতি হাবিব দর্জি, সদর উপজেলা জাসাসের সভাপতি এমদাদুল হক মিলন, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান হাসানাত, চাঁদপুর সরকারি কলেজের সাবেক যুগ্ম সম্পাদক মো. সফিউদ্দিন বাবলুসহ বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মরহুম ফারুক হোসেন ভূঁইয়া সম্পর্কে শফিকুর রহমানের চাচাতো ভাই।

খোঁজ নিয়ে দেখা গেছে, চাঁদপুর জেলা বিএনপির দু’টি অংশের মধ্যে দীর্ঘদিনের প্রত্যক্ষ কোন্দল রয়েছে। যার ফলশ্রুতিতে বিএনপির ঘাটি হিসেবে পরিচিত চাঁদপুর জেলা বিএনপি দিনে দিনে সাংগঠনিকভাবে দূর্বল হয়ে পড়ছে। দলটির নেতাকর্মীদের নিজের মধ্যে কোন্দলের ফলে ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিপুল কর্মী-সমর্থক থাকা সত্ত্বেও তাদের একাধিক সাংসদকে পরাজয় বরণ করতে হয়।

শুধু তাই নয় এ কোন্দোলের কারণে চাঁদপুর পৌর সভায় নির্বানে চেয়াম্যান প্রার্থী পরাজিত হয় এবং স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির বহু প্রার্থীর ভরাডুবির ঘটনা ঘটে।

তাছাড়া বিগত দিনে দলটির সরকার বিরোধী আন্দোলনে একাধিক নেতাকর্মী পুলিশের গুলিতে নিহত হলেও আন্দোলনের ফসল তারা ঘরে ওঠাতে পারেনি।

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ০৪:০০ এএম, ১৩ আগস্ট ২০১৬, শনিবার
ডিএইচ

এ সংক্রান্ত আরকটি প্রতিবেদন পড়তে ক্লিক/টাচ্- চাঁদপুর শহর যুবদলের সাবেক সভাপতি ফারুক ভূঁইয়া আর নেই

Leave a Reply