চাঁদপুর

‘তারেক রহমান সাধারণ মানুষের প্রিয় নেতা হিসেবে প্রতিষ্ঠিত’

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিনে সোমবার (২০ নভেম্বর) চাঁদপুর জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের আয়োজনে আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠিত হয়েছে।

এদিন বিকেলে শহরের নতুন বাজারে অনুষ্ঠিত আয়োজনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি অ্যাড. ইকবাল বিন বাশার।

জেলা বিএনপির যুগ্ম আহŸায়ক কাজী গোলাম মোস্তফার সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম আহŸায়ক খলিলুর রহমান গাজী, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেওয়াজ খান।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. ইকবাল বিন বাশার বলেন, আজ আমাদের প্রিয় নেতা তারুণ্যের অহংকার তারেক রহমানের ৫৩তম জন্মদিন। তারেক রহমান যখন রাজনীতি শুরু করেন তখন তিনি তরুন ছিলেন। আজ তার প্রাপ্ত বয়স হয়েছে। তিনি নিজেকে বিএনপি এবং দেশের সাধারণ জনগণের প্রিয় নেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। আর এজন্যই শেখ হাসিনা ও আওয়ামী লীগ তারেক রহমানকে ভয় পাচ্ছেন। তারা তারেক রহমানের নামে নানা রকম ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, শেখ হাসিনা ও আওয়ামী লীগ জনগণের কাছ থেকে অনেক দূরে সরে গেছে। আজকে তারা সমাবেশে জোরকরে লোকসমাগম করছে, নাগরীক সমাবেশ করছে। অথচ তিন বারের সাবেক প্রধানমন্ত্র বেগম খালেদা জিয়া যেখানেই যায় সেখানে জন¯্রােগ নামে, মানুষের ঢল দেখা যায়। বিএনপিকে ভালোবাসে বলেই জনগণ বেগম খালেদার জিয়ার ডাকে সাড়া দিয়ে চলে আসেন।

তিনি আরো বলেন, চাঁদপুর জেলা বিএনপির ঘাটি হিসেবে দেশব্যাপী পরিচিত। অথচ খুবই দুঃখের সাথে বলতে হয়, এখানে একটি গ্রæপ বিএনপিকে বিএনপি প্রতিপক্ষ করার চেষ্টা করছে। যারা দলের মধ্যে বিভাজন সৃষ্টি করছেন, আজকে তারেক রহমানের জন্মদিনে তাদের অনুরোধ করছি, আসুন আমরা ঐক্যব্ধ হই। দেশের জনগণ আগামী নির্বাচনে আওয়ামী লীগকে জবাব দিতে প্রস্তুত রয়েছে। আসুন এদেশের সাধারণ মানুষের অধিকার ফিরিয়ে আনতে, তাদের ভোট পাহারা দিতে আবারো আমরা ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলি।

অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন, বিএনপি নেতা হযরত আলী, মোতালেব মাস্টার, আমির হোসেন ভুইয়া, কাজী হুমায়ুন, হারুন মোল্লা, সেলিম মজুমদার, মীর আনোয়ার হোসেন বাচ্চু প্রমুখ।

সভায় অনান্য বক্তারা বলেন, তারেক রহমানের পিতা-মাতা দু’জনই বাংলাদশের রাষ্ট্র নায়ক ছিলেন। সেই সুবাদে তারেক রহমানের স্বচ্ছন্দে জীবন-যাপন করার কথা ছিলো। কিন্তু যার পিতা শহীদ পেসিডেন্ট জিয়াউর রহমান এদেশের স্বাধীনতা ঘোষনা দিয়েছেন, শুধু তাই নয় যিনি মৃত্যুকে আলিঙ্গন করে স্ব-শরীরে স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছেন, আজকে তিনি দেশ ও জনগণের জন্য বিএনপির রাজনীতির হাল ধরেছেন।

বক্তার আরো বলেন, তারেক রহমান ইতিমধ্যেই তার সততা, নিষ্ঠা, বুদ্ধিমত্তা দিয়ে নিজেকে প্রমান করতে সক্ষম হয়েছেন। তারেক রহমান বাংলাদেশের শেষ প্রদীপ। যে প্রদীপ বাংলাদেশের স্বাধীন-সার্বভৌমত্বকে রক্ষায় এবং দেশের মানুষের ভাগ্য উন্নয়নে নেতৃত্ব দিতে পারবেন।

আলোচনা সভা শেষে নেতাকর্মীরা ৫টি কেক কেটে তারেক রহমানের জন্মদিন পালন করেন। এসময় জেলা বিএনপির ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: পডেট, বাংলাদেশ ০৮ : ০৩ পিএম, ২০ নভেম্বর, ২০১৭ সোমবার
ডিএইচ

Share