Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / তরপুরচন্ডীতে এলাকাবাসীর সম্মানে ব্যাতিক্রমী ইফতার মাহফিল
ইফতার

তরপুরচন্ডীতে এলাকাবাসীর সম্মানে ব্যাতিক্রমী ইফতার মাহফিল

ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডী ইউনিয়ন শাখার আয়োজনে এলাকাবাসীর সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৭ এপ্রিল শুক্রবার বিকেলে ইউনিয়নের জিএম উচ্চ বিদ্যালয় মাঠে এ আয়োজন করা হয়। ব্যাতিক্রমি এ ইফতার মাহফিলে এলাকার রাজনীতিবিদ, শিক্ষক, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, সংগঠকসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মোহাম্মদ জয়নাল আবদিন। তিনি বলেন, ইসলামী আন্দোলন এদেশে শান্তি ও ন্যায় প্রতিষ্ঠায় রাজনীতি করে। শান্তি, সমৃদ্ধি, সম্প্রীতি এবং ইসলামী সমাজ ব্যবস্থা কায়েমের লক্ষ্যে ইসলামী আন্দোলন কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, আমরা এমন একটি দলের রাজনীতি করি, যে দলের নেতা এদেশের সকল মানুষের কাছে একজন আদর্শবান মানুষ হিসেবে পরিচিত। তাই আপনাদের প্রতি আহ্বান থাকবে, আপনারা ইসলামী আন্দোলন বাংলাদেশের ছায়াতলে এসে একটি কল্যাণকর, রাষ্ট্র প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ তরপুরচন্ডী ইউনিয়ন শাখার সভাপতি মো. আব্দুল কুদ্দুস খানের সভাপতিত্বে ইফতার মাহফিলের সার্বিক ব্যবস্থাপনা ছিলেন, তরপুরচন্ডী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান পদপ্রার্থী মো. মারুফ সরদার।

ইউনিয়ন ইসলামী আন্দোলনের সাধারণ সম্পাদক আহসান হাবিব বন্দুকসীর পরিচালনায় বক্তব্য রাখেন, সদর উপজেলা ইসলামী আন্দোলনের সভাপতি ডাক্তার বেলাল হোসাইন, জেলা ইসলামী আন্দোলন প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক এইচএম নিজাম, সাবেক ইউপি সদস্য শফিউদ্দিন বন্দুকসি, ইউনিয়ন ইসলামী আন্দোলনের যুগ্ম সম্পাদক মনির গাজী, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহির, অর্থ সম্পাদক মাওলানা রমিজ উদ্দিন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আবুল কাশেম খান।

রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা করেন, তরপুরচন্ডী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি মোশারফ হোসেন, তেঁতুলতলা জামে মসজিদের খতিব মাওলানা আবু হানিফ।

ইফতারপূর্বক দোয়া মোনাজাত পরিচালনা করেন, ইউনিয়ন ইসলামী আন্দোলনের সাবেক সভাপতি মাওলানা হুমায়ুন কবির। এ সময় তরপুরচন্ডী ইউনিয়ন পরিষদের মেম্বার হাসানাত গাজী, মো. দুদু খানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ৭ এপ্রিল ২০২৩