Home / চাঁদপুর / তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন হবে না: শেখ ফরিদ আহমেদ মানিক
তত্ত্বাবধায়ক
জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন হবে না: শেখ ফরিদ আহমেদ মানিক

বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুরে পদযাত্রা কর্মসূচি পালন করেছে জেলা বিএনপি।

১৯ আগস্ট শনিবার বিকেলে শহরের চিত্রলেখা মোড় থেকে এই পদযাত্রা শুরু হয়। পূর্বঘোষিত এ পদযাত্রা কর্মসূচিতে নেতাকর্মীদের ঢল নামে। এতে জেলার প্রতিটি উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড থেকে হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করে।

বিশাল এ পদযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক।

তত্ত্বাবধায়ক

চাঁদপুর জেলা বিএনপির বিশাল পদযাত্রা

জেলা বিএনপির সভাপতি বলেন, ‘আমাদের দাবী এক দফা এক শেখ হাসিনার পদত্যাগ। অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সকল মামলা প্রত্যাহার করতে হবে ।কোন লাভ হবে না তত্ত্বাবধায়ক সরকার ব্যতিত কোন নির্বাচন হবে না।সামনের আন্দোলনে যারা ভূমিকা রাখবেন দল ক্ষমতায় এলে তাদের মূল্যায়ন করবে।আপনারা সবাই কি আন্দোলনের জন্য প্রস্তুত।’

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিমের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, সাবেক এমপি বিএনপি কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাশেদা বেগম হীরা, ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুনূর রশীদ, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মাহবুব আনোয়ার বাবলু,সহ-সভাপতি জসিম উদ্দিন খান বাবুল, দেওয়ান সফিকুজ্জামান, ফেরদৌস আলম বাবু, খলিলুর রহমান গাজী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সেলিমউস সালাম,পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, সাধারণ সম্পাদক অ্যাড. হারুনূর রশীদ, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন,বিএনপি নেতা তানভীর হুদা,জেলা মহিলা দলের সভাপতি অ্যাড. মুনিরা চৌধুরী, জেলা যুবদলের সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী, জেলা ছাত্র দলের সভাপতি ইমাম হোসেনসহ দলীয় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ।তবে এদিন মূল অনুষ্ঠান শান্তিপূর্ন হলেও কিছুক্ষন পরই জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাসভবনের ভেতরেই সংঘর্ষে জড়ায় ছাত্রদলের দু’পক্ষ। এরপর কয়েক দফায় মেথারোডে ছাত্রদলের দু’পক্ষের মধ্যে দাওয়া পাল্টা দাওয়া চলে।পরে পুলিশ ও বিএনপি সিনিয়র নেতারা দীর্ঘক্ষন চেষ্টা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্টাফ করেসপন্ডেট, ১৯ আগস্ট ২০২৩