Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ঢাবিতে অধ্যয়নরত মতলবের শিক্ষার্থীদের সংগঠন ডুসামের নতুন কমিটি
মতলবের

ঢাবিতে অধ্যয়নরত মতলবের শিক্ষার্থীদের সংগঠন ডুসামের নতুন কমিটি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার শিক্ষার্থীদের ঐতিহ্যবাহী সংগঠন “ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস’ এসোসিয়েশন অব মতলব (ডুসাম)” এর ২০২৩-২৪ বর্ষের আংশিক কমিটি গঠিত হয়েছে।

১৫ এপ্রিল শনিবার সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর পরামর্শক্রমে সদ্যবিদায়ী কমিটির সভাপতি আলফি শাহরিয়ার এবং সাধারণ সম্পাদক মেহেদী হাসানের যৌথ স্বাক্ষরে নতুন কমিটি ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটির সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা ও সংস্কৃতি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মেরাজ হোসাইন এবং সাধারণ সম্পাদক হিসাবে পদপ্রাপ্ত হয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী নাবিল হাসান।

ডুসামের নবগঠিত কমিটির সভাপতি মেরাজ হোসাইনের পৈতৃক নিবাস চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলায় এবং নাবিল হাসান মতলব উত্তর উপজেলার কৃতি সন্তান।

এছাড়াও নবগঠিত কমিটিতে সহ-সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন- হৃদয় নন্দী, জাবেদ প্রধান, ফাত্তাহ ফুটন ও খালিদ হাসান নিলয়। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন রেজাউল করিম রাফি এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে মোঃ শাকিল হোসেন, আবু সায়েম, মোঃ সিয়াম আহমেদ নাম ঘোষণা করা হয়েছে।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক নাবিল হোসাইন বলেন, ‘আমরা সংগঠনকে আরো এগিয়ে নেওয়ার জন্য আমরা একটি কর্মপরিকল্পনা ঘোষণা করবো। মতলবকে নিয়ে একটি ম্যাগাজিন প্রকাশ, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থা, এছাড়াও আমরা মতলবের বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে কর্মশালা করা আমাদের কাজের অন্তর্ভুক্ত থাকবে।’

তিনি বলেন, ‘আমরা শীগ্রই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবো।’

উল্লেখ্য, সংগঠনটি ২০১১ সালে প্রতিষ্ঠিত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে নবীন বরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, বার্ষিক ভ্রমণ, শিক্ষাসফর, স্মরণিকা ও ক্যালেন্ডার প্রকাশনা, ক্যারিয়ার সেমিনার, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের জন্য তথ্য ও পরামর্শ কেন্দ্র পরিচালনা, ইফতার মাহফিল ও আলোচনা সভা, প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন, প্রীতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট, ঈদ পুনর্মিলনসহ নানা অনুষ্ঠান আয়োজন করে আসছে।করোনাকালীন অসহায় শত শত শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে সংগঠনটি।

এছাড়াও, মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিক শিক্ষার্থী ভর্তির জন্য সংগঠনটি বিভিন্ন সময়ে মতলবের বিভিন্ন কলেজে বিশ্ববিদ্যালয় ভর্তি বিষয়ক সেমিনার করেছে।

প্রতিবেদক: মুজাহিদুল ইসলাম, ১৫ এপ্রিল ২০২৩