Home / শিক্ষাঙ্গন / ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের ফলাফল প্রকাশ
বিশ্ববিদ্যালয়ের

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের ফলাফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের ২০২২-২৩ সেশনের ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। 

আজ বুধবার (৮ জুন) বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে এ ফলাফল প্রকাশ করা হয়। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলাফলের তথ্য অনুযায়ী, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন সর্বমোট ৪ হাজার ৫২৬ জন। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ব্যবসায় শিক্ষা শাখা থেকে পাশ করেছেন ৩ হাজার ৩১৭ জন, বিজ্ঞান বিভাগ থেকে পাশ করেছেন ৫৭৭ জন আর মানবিক থেকে পাশ করেছেন ৬৩২ জন শিক্ষার্থী।

ব্যবসায় শাখা ইউনিটে সর্বমোট আসন সংখ্যা ১ হাজার ৫০টি। এর মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ৯৫টি, মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৫টি এবং বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৯৩০টি আসন বরাদ্দ রয়েছে।

ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.eis.du.ac.bd) লগইন করে শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ফলাফল জানতে পারবে।

এছাড়াও রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DUBUS roll no টাইপ করে 16321 নম্বরে মেসেজ পাঠালে ক ফিরতি ফিরতি মেসেজে তার ফলাফল জানা যাচ্ছে। 

ব্যবসায় শিক্ষা অনুষদের ফলাফলের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ সেশনের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ফলাফলের ইতি ঘটলো। এর আগে গত ১৮মে আইবিএ, ৫ জুন বিজ্ঞান ও চারুকলা, ৭ জুন কলা, আইন এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ফলাফল প্রকাশিত হয়।

প্রতিবেদক: মুজাহিদুল ইসলাম,৮ জুন ২০২৩