Home / চাঁদপুর / ঢাকা-চাঁদপুর রুটে বাস চলাচল বন্ধ
বাস

ঢাকা-চাঁদপুর রুটে বাস চলাচল বন্ধ

অবৈধ বাস সার্ভিস বন্ধের দাবিতে চাঁদপুরে ঢাকা-চাঁদপুর বাস চলাচল বন্ধ রয়েছে। আজ সোমবার (১৪ আগস্ট) ভোর থেকে চাঁদপুর বাসস্ট্যান্ড টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ রাখেন চালকরা। এ ছাড়া, সব অবৈধ বাস চলাচল বন্ধের দাবিতে বিক্ষোভ করেন পদ্মা বাস সার্ভিসের চালক ও শ্রমিকরা।

অন্যদিকে, হঠাৎ পদ্মা বাস সার্ভিসের কর্মবিরতির কারণে অনেক যাত্রী বাসস্ট্যান্ডে দুর্ভোগে পড়েন। বাস না পেয়ে সব যাত্রীকে বিকল্প বাহনে ঢাকায় পৌঁছাতে হচ্ছে।

পদ্মা বাস সার্ভিসের চালক আব্দুল আজিজ ঢালী বলেন, ‘সড়কে অবৈধ যানবাহনের কারণে আমরা বাসচালকরা ক্ষতিগ্রস্ত। ফিটনেসবিহীন অবৈধ বাস চলাচলের কারণে সড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। আর ওই সব বাস চলাচলের কারণে তার খেসারত আমাদের দিতে হচ্ছে। ঢাকা-চাঁদপুর রুটে এসব অবৈধ বাস চলাচল বন্ধ না করলে আমরা কর্মবিরতি চালিয়ে যাব।’

আব্দুল আজিজ ঢালী বলেন, ‘পদ্মা বাস অত্যন্ত সুনামের সঙ্গে সার্ভিস দিয়ে আসছে। কিন্তু আমাদের সেই সুনাম ক্ষুণ্ন করছে কিছু অবৈধ বাস ব্যবসায়ীরা। পদ্মা বাস সার্ভিস ঢাকা-চাঁদপুর রুটের একমাত্র বাস সার্ভিস। অবৈধ বাস সার্ভিসের বিষয়ে মালিকপক্ষ ব্যবস্থা নিচ্ছে না। যার কারণে তারা পার পেয়ে যাচ্ছে। বাইরের বাসগুলো অবৈধভাবে কাউন্টার দিয়ে আমাদের সমস্যায় ফেলছে। আমরা সহসাই এর থেকে প্রতিকার চাই।’

এ সময় বাস চালক আব্দুল আজিজ ঢালী, মো. স্বপন ভূঁইয়া, আলাউদ্দিন, শুক্কুর ভুইঞা, রহমতুল্লাহ লিটন, সুমন, মো. বিল্লাল হোসেন, মুজাম্মেল, দেলু, মাসুদসহ বাসের অন্যান্য শ্রমিকরা উপস্থিত ছিলেন।

স্টাফ করেসপন্ডেট, ১৪ আগস্ট ২০২৩