Home / সারাদেশ / ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফিটনেসবিহীন যান চলাচল নিষিদ্ধের দাবি
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফিটনেসবিহীন যান চলাচল নিষিদ্ধের দাবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফিটনেসবিহীন যান চলাচল নিষিদ্ধের দাবি

চাঁদপুর টাইমস, কুমিল্লা করেসপন্ডেন্ট: আপডেট: ০৩:৫০ অপরাহ্ণ, ০৭ সেপ্টেম্বর ২০১৫, সোমববার

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা পদুয়ার বাজার ও কোটবাড়ি বিশ্ব রোডে সিএনজি চালিত অটো রিক্সা ক্রস করার অনুমতির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে অটো রিক্সা মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

ক্রসিংয়ের দাবিতে সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে জেলার কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লালমাই ও বাগমারা এলাকায় কয়েক হাজার সিএনজি চালিত অটো রিক্সা মালিক ও শ্রমিক এ মানবন্ধনে অংশ নেয়।

সড়কের দু’পাশে হাজার হাজার সিএনজি চালিত অটো রিক্সা দাঁড় করিয়ে এক ঘন্টার জন্যে যাত্রীবহন বন্ধ রেখে শ্রমিকেরা বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় সড়কের দুই দিকে যানচলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

মানবন্ধনে বক্তৃতা কালে সংগঠনের নেতৃবৃন্দ বলেন, ‘সিএনজি গ্যাস পাম্প মহাসড়কে পাশে অবস্থিত হওয়ায় গ্যাসের জন্য মহাসড়কের উপর দিয়েই পাম্পে প্রবেশ করতে হয়। এছাড়া আঞ্চলিক সড়ক থেকে আসা অটোরিক্সা মহাসড়ক ক্রস করে জেলা শহরে প্রবেশ করতে হয়। এজন্যে তারা ফিটনেসবিহীন গাড়ি বন্ধ করে সিএনজি চালিত অটোরিক্সাকে মহাসড়ক ক্রস করে শহর ও ফিলিংস্টেশনে প্রবেশের সুযোগ দেয়ার দাবি জানান।’

এর আগে সংগঠনের নেতৃবৃন্দরা জেলা প্রশাসক, পুলিশ সুপার, হাইওয়ে পুলিশ সুপার, সদর সাংসদ ও পরিকল্পনামন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ দাবিতে কয়েক দফায় স্মারকলিপি দিয়েছেন।

চাঁদপুর টাইমস- ডিএইচ/২০১৫।