Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / সাবেক এমপি ড. শামছুল হক ভূঁইয়া আর বেঁচে নেই
সাবেক

সাবেক এমপি ড. শামছুল হক ভূঁইয়া আর বেঁচে নেই

সাবেক এমপি ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. শামছুল হক ভূঁইয়া ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহ ওয়া ইন্না ইলাইহে রাজিউন।

২ ফেব্রুয়ারি শুক্রবার ৭টায় তিনি ঢাকাস্থ এভারকেয়ার হাসপাতালে সকাল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে মেয়ে ও অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

ড. শামছুল হক ভূঁইয়া এপোলো গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান এবং ফরিদগঞ্জ উপজেলার গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সাধে জড়িত ছিলেন।

ড. শামছুল হক ভূইয়া ১৯৪৮ সালের ১ জুলাই ফরিদগঞ্জ উপজেলার রুপসা দক্ষিণ ইউনিয়নের কাউনিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। লেখাপড়া শেষে তিনি একজন প্রকৌশলী হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী ছিলেন। রাজনৈতিক জীবনে তিনি ২০০৫ সালে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মনোনীত হয়ে ১ যুগ দায়িত্ব পালন করেন। তিনি বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের প্রতিষ্ঠিাতা ও সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। একই সময়ে তিনি আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছিলেন। ২০১৪ সালের তিনি বিনা প্রতিদ্বন্ধীতায় চাঁদপুর-৪ আসনের সাংসদ হন। ২০২৪ সালের নির্বাচনে চাঁদপুর-৩ এবং চাঁদপুর-৪ আসন থেকে নির্বাচনে অংশ নিয়ে দেশব্যাপী ব্যাপকভাবে আলোচিত হন তিনি। ধর্মীয় এবং সামাজিক অসংখ্য কাজের সাথে তিনি সম্পৃক্ত ছিলেন। স্বনামধন্য প্রতিষ্ঠান কাউনিয়া শহীদ হাবিব উল্যা উচ্চ বিদ্যালয় এবং উপজেলার একমাত্র অনার্স কলেজ গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা তিনি। তার মৃত্যুতে আওয়ামীলীগ, বিএনপি, জামায়াতসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, ব্যবসায়ী ও পেশাজীবী নেতারা গভীর শোক প্রকাশ করেছেন।

ফরিদগঞ্জ প্রেসক্লাবের এই অকৃত্রিম শুভাকাঙ্খির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে প্রেসক্লাব নেতারা।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২ জানুয়ারি ২০২৪