Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ড্রেন না থাকায় বৃষ্টির পানি জমে থাকে রাস্তায়, এলাকাবাসীর দুর্ভোগ
ড্রেন

ড্রেন না থাকায় বৃষ্টির পানি জমে থাকে রাস্তায়, এলাকাবাসীর দুর্ভোগ

চাঁদপুর জেলার প্রথম সারির পৌরসভা হিসাবে চলতি বছরের মত গত ২০২২-২৩ অর্থ বছরেরও ছিল বড় বাজেট। সেই অনুযায়ী অন্যান্য ওয়ার্ডের তুলনায় সবচেয়ে কম উন্নয়নমূলক কাজ হয়েছে ১২ নং ওয়ার্ডে এমনটাই দাবি করছেন এখানকার স্থানীয় বাসিন্দারা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাজীগঞ্জ পৌরসভার ১১ নং ওয়ার্ড মইজউদ্দিন বেপারী বাড়ীর রাস্তা মাথা থেকে ১২ নং ওয়ার্ডের হান্নান মিয়ার বাড়ীর খালের মাথা পর্যন্ত প্রায় ৫ শ ফুট ড্রেনেজ ব্যবস্থা জরুরি হয়ে পড়েছে। ড্রেন না থাকায় সড়কের পানি জমে থাকে পাকা রাস্তায়। বিশেষ করে বর্ষামৌসুমে বৃষ্টিপাত বেশী থাকায় সড়কের পানি জমে থাকে দিনের পর দিন।

এদিকে সড়কটি পাকা করনের পর দুই পাশে গড়ে উঠে দোকানপাট আর বসতঘর। বৃষ্টির পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না রাখায় মূলত সড়কে জমে থাকে পানি। এতে যানবাহন চলাচলে মানুষের চরম দুর্ভোগ পড়তে হয়। পৌরসভার প্রায় কোটি টাকার পাকা রাস্তা বৃষ্টির পানি জমে নষ্ট হয়ে যাচ্ছে। এ নিয়ে স্থানীয় কাউন্সিলর ও পৌর কর্তৃপক্ষের তেমন কোন নজর নেই বলে স্থানীয় সচেতন মহলের অভিযোগ।

তাছাড়া ১২ নং ওয়ার্ডের আরো একটি জনগুরুত্বপূর্ণ এলাকা আরাখাল সিরাজ মিয়ার বাড়ী হতে প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়কটি সংস্কার জরুরি হয়ে পড়েছে। সড়কটির দুই পাশে তেমন কোন মাটি নেই। যানবাহনের পাশাপাশি সাধারণ মানুষ চলাচলে বেশীরভাগ সময়ে পড়তে হয় দুর্ভোগ দুর্ঘটনার কবলে। স্থানীয় কাউন্সিলর অর্থবরাদ্ধের অজুহাত দেখিয়ে পার করে আসলেও ওয়ার্ডবাসীর দৃষ্টি এখন পৌর মেয়র আ স ম মাহবুব উল আলম লিপনের দিকে।

স্থানীয় নুরু মেম্বার, সবুজ, শুভ, জয়নাল, আলী আহমেদ, মো. হাছান, ছাত্রী মিতু, রিসি আক্তার জেরিন, জান্নাত ও ছাত্র সাজ্জাদ হোসেন বলেন, হাজীগঞ্জ পৌরসভার ১২ টি ওয়ার্ডের মধ্যে সব চেয়ে কম উন্নয়নমূলক কাজ হয়েছে আমাদের ওয়ার্ডে। বৃষ্টি হলে রাস্তায় পানি জমে থাকে। হাটতে গিয়ে পায়ে পানি ও কাদা মাটির ময়লা লেগে যায়। আমরা যারা কর্মজীবী হাজীগঞ্জ বাজারে, শিক্ষার্থীরা স্কুল কলেজে প্রতিনিহিত যাওয়া আসা করছি তারাই বেশী চরম দুর্ভোগে পড়তে হয়। এ ১২ নং ওয়ার্ড বাসীর কথা চিন্তা করে আসা করছি মেয়র সাহেব চলতি অর্থ বছরের মধ্যে ড্রেনেজ ব্যবস্থাসহ সড়ক সংস্কারের কাজ হাতে নিবে।

স্থানীয় কাউন্সিলর মো. শাহআলম বলেন, আমার ওয়ার্ডে ড্রেনেজ ব্যবস্থাসহ রাস্তা সংস্থারে ইতিপূর্বে প্রকল্প দেওয়া আছে, চলতি অর্থ বছররর মধ্যে কাজ হওয়ার সম্ভাবনা রয়েছে।

হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুব-উল আলম লিপন বলেন, নাগরিকদের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে। তার পরেও আমি পৌর ইঞ্জিনিয়ার পাঠিয়ে বিষয়টি সমাধানের লক্ষ্যে কাজ করবো।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ১৯ জুলাই ২০২৩