Home / চাঁদপুর / ডেঙ্গু প্রতিরোধে মশারী ও শীতবস্ত্র বিতরণ করলেন সবাই মিলে প্রতিষ্ঠান
ডেঙ্গু

ডেঙ্গু প্রতিরোধে মশারী ও শীতবস্ত্র বিতরণ করলেন সবাই মিলে প্রতিষ্ঠান

চাঁদপুরে সবাই মিলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধ সচেতনতায় মশারী এবং বিভিন্ন ছিন্নমুল পথশিশু ও গরীব অসহায় নারী পুরুষের মাঝে বিভিন্ন পোষাক ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

১১ ডিসেম্বর সোমবার সকালে চাঁদপুর শহরের ৫ নং কয়লাঘাট ও পুরাতন লঞ্চ টার্মিনাল এলকায় প্রায় দেড় শতাধিক নারী-পুরুষ ও পথশিশুদের মাঝে এই পোষাক বিতরণ করা হয়। শীতবস্ত্র এবং বিভিন্ন জামা,কাপড় পেয়ে বেশ আনন্দিত অসহায় শিশুরা। এমনকি পোষাক বিতরণের শেষেও অনেক নারী পুরুষ ও  শিশুরা একটি পোষাক পাওয়ার আশায় সেখানে ছুটে যেতে দেখা গেছে।

এসময় “সবাই মিলে” প্রতিষ্ঠানের পরিচালক তানিয়া ইসলামসহ অন্যারা মিলে পুরাতন লঞ্চ টার্মিনাল এলাকার নারী পুরুষ ও শিশুদের হাতে পোষাক তুলে দেন।

পোষাক বিতরণকালে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের সামায়ারা সুমি, তানিয়া আক্তার ও সামিরা ইসলাম। এছাড়াও সহযোগিতায় রয়েছেন, প্রতিষ্ঠানের সদস্য তাজওয়ার আহমেদ আযান, নাফিসা, ফারহান,  স্বপ্না,রুমা,সুবাহ, ইলহাম, অপূর্ব, সুরাইয়া,মাইনুদ্দিন।

জানা গেছে, সবাই মিলে প্রতিষ্ঠানের প্রধান কার্যক্রম হচ্ছে অধিকার বঞ্চিত নারীদের কর্মযোগী করে গড়ে তোলা। এই প্রতিষ্ঠানের মাধ্যমে অনেক নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। করোনা কাল থেকে শুরু করে এই পর্যন্ত ব্যক্তিগত উদ্যোগে  এবং পরিবারের সদস্যদের সহোযোগিতায় গরীব অসহায়দের চিকিৎসা সেবায় ফ্রী মেডিকেল ক্যাম্পসহ বিভিন্ন দূর্যোগে অসহায়দের পাশে ছিল এই প্রতিষ্ঠানটি। দীর্ঘদিন ধরে এই প্রতিষ্ঠানটির পরিচালক, তানিয়া ইসলামসহ প্রতিষ্ঠানের অন্যান্য সদস্যরা মিলে বিভিন্ন সামাজিক কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন সময়ে স্বেচ্ছায় বিভিন্ন গরীব অসহায়দের মাঝে জামা, কাপড়সহ বিভিন্ন ধরনের পোষাক বিতরণ করে আসছেন।

প্রতিবেদক: কবির হোসেন মিজি,১১ ডিসেম্বর ২০২৩