ডেঙ্গু প্রতিরোধে চাঁদপুর মডেল থানার ওসির উদ্যোগে পরিস্কার পরিছন্নতা 

ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতার লক্ষ্যে চাঁদপুর মডেল থানায় চলছে পরিস্কার পরিছন্নতা ও বিভিন্ন মেরামতের কাজ।

মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত থানার বিভিন্নস্থানে থাকা ময়লা আবর্জনা এবং বিভিন্ন প্রজাজির গাছ গাছালি পরিস্কার পরিছন্নতা করতে দেখা গেছে। চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শেখ মুহসীন আলমের নিজ উদ্যোগেই থানার আঙ্গিনায় এমন পরিস্কার পরিছন্নতার কাজ চলছে বলে জানা গেছে। 

মঙ্গলবার সকালে সরজমিনে গিয়ে দেখা গেছে, থানার পেছনে এবং সামনে থাকা বিভিন্ন গাছ গাছালির ঝোপ ঝাড় এবং বিভিন্নস্থানে জমে থাকা ময়লা আবর্জনা পরিস্কার করা হচ্ছে। একই সাথে মডেল থানার প্রবেশ মুখ হতে শুরু করে ভেতরের বিভিন্ন অংশের শ্যাওলা ঘসা মাজা করে, পরিস্কার পরিছন্নতা শেষে দেয়াল গুলোতে নতুন করে রঙ্গের প্রলেপ দেয়া হচ্ছে। 

খবর নিয়ে জানা যায়, বর্তমানে সারাদেশের সাথে চাঁদপুরেও ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের প্রবনতা বৃদ্ধি পাওয়ায় ডেঙ্গু সচেনতা এবং প্রতিরোধের লক্ষ্যে এমন পরিস্কার পরিছন্নতার উদ্যোগ নিয়েছেন থানার অফিসার ইনচার্জ মো. শেখ মুহসীন আলম। তাই গত কয়েকদিন ধরেই শ্রমিক দিয়ে থানার পেছনে এবং সামনে থাকা বিভিন্ন গাছালি কাটা, ময়লা, আবর্জনা পরিস্কারের কাজ করানো হচ্ছে। একই সাথে দেখা গেছে বিভিন্ন সময়ে বিভিন্ন মামলা এবং বিভিন্ন ঘটনার বিষয়ে যেসকল প্রাইভেটকার গাড়ি আটক করা হয়েছে, সেগুলোকে ক্রেরেনের সাহায্য একটি নিদিষ্টস্থানে সাইট করে রাখা হয়েছে। 

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ শেখ মহসীন আলম বলেন,পরিষ্কার-পরিচ্ছন্নতা হচ্ছে ঈমানের একটি অঙ্গ। অন্যদিকে সারা দেশের সাথে চাঁদপুরে ডেঙ্গুর প্রবণতা বৃদ্ধি পাওয়ায় আমার নিজ উদ্যোগে এমন পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করাচ্ছি। তাছাড়া থানার বিভিন্ন অংশে দেয়ালে শ্যাওলা পড়ায় এবং অনেকস্থানের দেয়ালের রং পুরনো হওয়ায় সেগুলোকে নতুন করে রঙ্গের প্রলেপ দেয়ার কাজ করানো হচ্ছে।  

প্রতিবদক: কবির হোসেন মিজি,২৬ সেপ্টেম্বর ২০২৩

Share