Home / চাঁদপুর / ডাকাতিয়া রক্ষায় চাঁদপুরে মানববন্ধন
ডাকাতিয়া রক্ষায় চাঁদপুরে মানববন্ধন

ডাকাতিয়া রক্ষায় চাঁদপুরে মানববন্ধন

“হটাও দুর্নীতি বাঁচাও দেশ, পরিবেশ রক্ষা কর বাঁচাও মানুষ” এ শ্লোগানে চাঁদপুরে ডাকাতিয়া নদী রক্ষায় মানববন্ধন করেছে মতিন ফাউন্ডেশন। ৬ জুলাই শুক্রবার সকাল সাড়ে ১০টায় চাঁদপুর শহরের বড় স্টেশন মোলহেডে ডাকাতিয়া নদীর পাড়ে মানববন্ধনের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন মতিন ফাউন্ডেশন।

মানববন্ধনে ডাকাতিয়া নদীর দুই পাড়কে অবৈধ দখল মুক্ত করতে এবং এ নদীর পরিবেশ রক্ষায় সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহবান জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান মেজবাহ কবির।

তিনি বলেন, ২০৭ কিলোমিটার দৈর্ঘ্য’র এ ডাকাতিয়া নদী বৃহত্তর কুমিল্লা অঞ্চলের অন্যতম একটি নদী। এটি চাঁদপুর থেকে শুরু হয়ে কুমিল্লা এবং পরবর্তীতে ভারতের সাথে সংযুক্ত হয়েছে। ক্রমান্বয়ে নদীর পাড় দখল করে সংকুচিত করা হচ্ছে। বর্তমানে এ নদীর অধিকাংশ অংশ ভরাট ও অবৈধ দখল হয়ে আছে। কৃষি কাজে সেচ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদের এ নদীকে বাঁচাতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ফকির মো. ইমরান, আক্তারুজ্জামান, হুমায়ুন কবির, মো. আনিছুর রহমান অপু, সাইফুল ইসলাম ও মামুনুর রশিদ। মনাববন্ধনে বিভিন্ন পেশা শ্রেনীর ব্যাক্তিসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply