Home / সারাদেশ / ডাকাতিয়া নদীতে নৌকা উল্টে ভাই-বোনের মৃত্যু
ডাকাতিয়া

ডাকাতিয়া নদীতে নৌকা উল্টে ভাই-বোনের মৃত্যু

কুমিল্লা চৌদ্দগ্রামে নানার বাড়িতে বেড়াতে এসে ডাকাতিয়া নদীতে নৌকা ভ্রমণে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন একই ইউনিয়নের পার্শ্ববর্তী ঝিকড্ডা গ্রামের আনিসুর রহমানের সদ্য মাধ্যমিক পাশ করা ছেলে তানভীর (১৫) এবং মেডিক্যাল পড়ুয়া মেয়ে অনামিকা রহমান অরণ্য আক্তার (২০)। তারা পরিবার নিয়ে ঢাকায় থাকেন। গতকাল বৃহস্পতিবার নানা আবুল হাসেম বাড়িতে বেড়াতে এসেছিলেন।

স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের দীর্ঘ ৫ ঘণ্টার চেষ্টায় লাশ দুটি উদ্ধার করা হয়। আজ শুক্রবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছে চৌদ্দগ্রাম থানার ওসি শুভ রঞ্জন চাকমা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল জানান, দুপুরে শখের বশবর্তী হয়ে আনিসুর রহমানের ছেলে তানভীর রহমান ও মেয়ে অনামিকা রহমান অরণ্য আক্তার মামাতো ভাইদেরকে সাথে নিয়ে ৬ জন খাটরা গ্রাম সংলগ্ন ডাকাতিয়া নদীতে ঘুরতে যায়। ওই সময় প্রবল বাতাসের কারণে নৌকা উল্টে ডাকাতিয়া নদীতে ডুবে যায়।

সাঁতার জানার কারণে মামাতো ভাইসহ চারজন নদীর পাড়ে উঠে আসে কিন্তু ওই দুই ভাই-বোন সাঁতার না জানার কারণে উঠে আসতে পারেনি। গ্রামবাসীর দীর্ঘ ৫ ঘণ্টা চেষ্টার পর তানভীর রহমানকে মৃত অবস্থায় ডাকাতিয়া নদী থেকে উদ্ধার করা হয়। চৌদ্দগ্রাম ও চাঁদপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে অরন্যকে মৃত উদ্ধার করে।

চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের সার্ব অফিসার জালাল জানান, আমরা খবর পেয়ে চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের ৬ জন ও চাঁদপুর ফায়ার সার্ভিসের ৬ জন মিলে ১৫ মিনিটে লাশ উদ্ধার করি।

চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা বলেন, ‘বিষয়টি খুবই মর্মান্তিক। ঘটনাস্থলে আছি। সুরতহাল শেষে লাশ পরিবারের নিকট হস্তান্তর করেছি।’

টাইমস ডেস্ক/ ১৮ আগস্ট ২০২৩