Home / চাঁদপুর / টানা বর্ষণে পানিবন্দি চাঁদপুর শহর : জনজীবনে দুর্ভোগ
টানা বর্ষণে পানিবন্দি চাঁদপুর শহর : জনজীবনে দুর্ভোগ
পানিতে টইটম্বুর চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠ ও নিচতলার কক্ষগুলো

টানা বর্ষণে পানিবন্দি চাঁদপুর শহর : জনজীবনে দুর্ভোগ

একদিনের টানা বৃষ্টিতে চাঁদপুর শহরজুড়ে পানি আর পানি। পানিবন্দি শহরের বাসিন্দারা চরম দুর্ভোগে পড়েছেন। শনিবার (২০ আগস্ট) গভীর রাতে হঠাৎ করে অঝোর ধারায় আষাঢ়ের বৃষ্টি শুরু হয়। রাত দুইটার পর থেকে শুরু হয়ে রোববার দিনভর বৃষ্টি চলতে থাকে।

ভারি বর্ষণে চাঁদপুর শহরের বিভিন্ন পাড়া মহল্লার বাড়ি ঘরে এবং বিভিন্ন সড়কগুলোতে বৃষ্টির পানি জমে ভয়াবহ জলাবদ্ধতা দেখা দেয়।

ছবিটি মাদ্রাসা রোড এলাকা থেকে তোলা

ছবিটি মাদ্রাসা রোড এলাকা থেকে তোলা

রোববার (২১ আগস্ট) সকালে শহরের বিভিন্ন জায়গা ঘুরে দেখা যায় বন্যার পানির মতো বৃষ্টির পানি জমে রয়েছে। এরমধ্য শহরের নাজির পাড়া, পাল পাড়া, মাদরাসা রোড, প্রফেসর পাড়া, বঙ্গবন্ধু সড়ক, জিটি রোড, ট্রাক রোডসহ আরো বেশ কিছু পাড়া মহল্লার বাসা বাড়িতে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়।

Najir para

ছবিটি চাঁদপুর শহরের নাজিরপাড়া এলাকা থেকে তোলা- ছবি : শরীফুল ইসলাম

এছাড়াও নাজির পাড়া এলাহী জামে মসজিদ ও বিপনীবাগ চাঁদপুর সরকারি কলেজ জামে মসজিদে হাঁটু পরিমান বৃষ্টির পানি জমে থাকায় ওই দুটি মসজিদে মুসল্লিরা নামাজ আদায় করতে গিয়ে দুর্ভোগে পড়তে হয়।

এছাড়া রোববার দিনভর থেকে বৃষ্টি হওয়ার কারনে মানুষজন ঠিকমতো তাদের কর্মস্থলে যেতে পারেনি, অনেক স্কুল কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রীরা ও যেতে পারেনি তাদের শিক্ষা প্রতিষ্ঠানে। এবং অনেক সড়কে পানি জমে থাকায় ওই সকল সড়ক দিয়ে বিভিন্ন যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করতে পারেনি।

আর এর কারন শহরের বিভিন্ন স্থানে উন্নত ড্রেনেজ ব্যাবস্থা না থাকায় বৃষ্টির পানি ঠিকমতো নামছে না।

টানা বর্ষণে পানিবন্দি চাঁদপুর শহর : জনজীবনে দুর্ভোগ

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply