Home / চাঁদপুর / চাঁদপুর সরকারি হাসপাতালে টাকার বিনিময়ে অপারেশন করার অভিযোগ
Chandpur General Hospital
চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ফাইল ছবি

চাঁদপুর সরকারি হাসপাতালে টাকার বিনিময়ে অপারেশন করার অভিযোগ

আড়াই’শ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ডাক্তার হাসানুর রহমানের বিরুদ্ধে টাকার বিনিময়ে রোগীদের অপারেশন করার অভিযোগ পাওয়া গেছে।

একটি সরকারি হাসপাতালে সাধারণ মানুষজন বিনা খরচে চিকিৎসাসেবার জন্যে আসলেও সেখানে চিকিৎসকের অনিয়মে রোগীদেরকে অর্থ ব্যয় কতে হচ্ছে। আর ওই চিকিৎসকের বিরুদ্ধে এমন অভিযোগের কথা প্রায়ই শুনা যায়।

গত ক’দিন আগে হাসপাতালের ৪র্থ তলায় সার্জারি বিভাগে গিয়ে ডাক্তার হাসানুর রহমানের বিরুদ্ধে এমনই অভিযোগ পাওয়া গেল।

মতলব দক্ষিণ উপজোর পাইকাস্তা গ্রামের নুরুল ইসলামের পুত্র শিশু মিনহাজ (৯) হানিয়া রোগে আক্রান্ত হলে অপারেশনের জন্যে গত ২৩ সেপ্টেম্বর শনিবার হাসপাতালে ভর্তি হয়।

শিশু মিনহাজের মাতা মনি আক্তার জানান, ডাক্তার হাসানুর রহমান তার ছেলের অপারেশন করার আগে তার কক্ষে তাদেরকে ডেকে নিয়ে অপারেশন বাবদ ২ হাজার টাকা চেয়ে নেন। তারপর গত বৃহস্পতিবার তিনি মিনহাজের হানিয়া রোগর অপারেশন করান।

একই অভিযোগ তুলে ধরলেন, সকদীরামপুর এলাকার হানিয়া রোগের অপারেশনের রোগী সিয়াম হোসেনের অভিবাবক ও হাজীগঞ্জ উপজেলার স্বর্ণা গ্রামের আবুল হাশেমের স্ত্রী হাসিনা বেগম (৩০)।

তারা জানান, তাদের কাছ থেকে অপারেশনের জন্য ডাঃ হাসানুর রহমান ২ হাজার টাকা করে নিয়েছেন। তারা ওই চিকিৎসককে টাকা দেয়ার পর তিনি বৃহস্পতিবার তাদেরকে অপারেশন করিয়েছেন।

এদের মধ্যে হাজীগঞ্জ স্বর্ণা গ্রামের হাসিনা বেগম অভিযোগ করে বলেন, ডাক্তার আমাদের কাছে ২ হাজার টাকা চেয়েছেন, কিন্তু আমাদের তেমন সামার্থ্য না থাকায় আমরা বলেছি ৫শ’ টাকা কম নেয়ার জন্য তাতে তিনি কোন ছাড় দেননি। বহুকষ্ট করে ডাক্তারকে পুরো ২ হাজার টাকাই দিতে হয়েছে।

এছাড়া বিগত বছরের বিভিন্ন সময় অভিযুক্ত এ চিকিৎসকের বিরুদ্ধে সরকারি হাসপাতালে টাকার বিনিময়ে অপারেশন করিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

এ বিষয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ চিকিৎসক হাসানুর রহমানের সাথে কথা হলে, তিনি অস্বীকার করে বলেন, আমি কখনো রোগীদের কাছ থেকে অপারেশনের জন্যে কোন অংকের টাকা নেইনি। যারা অভিযোগ দিয়েছে তারা মিথ্যা বলছে। যদি কেউ তাদের কাছে টাকা নিয়ে থাকে তাহলে সেটা আমাদের হাসপাতালের কিছু স্টাফ আছে তারা হয়তো নিয়েছে। কারণ অনেক সময় হাসপাতালের অনেক স্টাফ বিভিন্ন কথা বলে রোগীদের কাছ থেকে টাকা নিয়ে থাকে। আমি কারো কাছে টাকা নেইনি।

প্রতিবেদক : কবির হোসেন মিজি
: : আপডেট, বাংলাদেশ ১১ : ০০ এএম, ২৯ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
এইউ

Leave a Reply