Home / চাঁদপুর / চাঁদপুরে দুঃস্থদের মাঝে সুজিত রায় নন্দীর বস্ত্র বিতরণ
চাঁদপুরে দুঃস্থদের মাঝে সুজিত রায় নন্দীর বস্ত্র বিতরণ

চাঁদপুরে দুঃস্থদের মাঝে সুজিত রায় নন্দীর বস্ত্র বিতরণ

চাঁদপুরে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দূর্গোউৎসব উপলক্ষে আওয়ামী লীগের কেন্দ্রিয় ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শ্রী সুজিত রায় নন্দীর ব্যবস্থাপনায় বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাতে শহরের রেলওয়ে হরিজন কলোনীতে দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে।

শ্রী শ্রী মহাবীর ও রাধাকৃষ্ণ মন্দীরসহ বিভিন্ন মন্দীরে প্রায় ৫ শতাধিক মানুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।

এসময় সুজিত রায় নন্দী পূজাম-েপের ভক্তদের শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন, পৃথীবির সর্ব শ্রেষ্ট জীব হলো মানুষ। পবিত্র কোরান শরীফ, গীতা ও বাইবেলে লেখা রয়েছে ‘মানুষ হলো সৃষ্টির সেরা জীব’। এই মানুষের মাঝে কিছু কুচক্রি মানুষ রয়েছে যারা সব সময় অপর মানুসের ক্ষতি করতে ব্যস্ত থাকে। তাই মানুষের মধ্যে বিবেদ সৃষ্টকারীরা কখনোই প্রকৃত মানুষ নয়। যারা ধর্মের নামে মানুষ মারে, মানুষকে নির্যাতন করে তারা মানবতার শত্রু, মানুষের শত্রু এবং ধর্মের শত্রু।

তিনি বলেন, এতো কিছুর পরেও পৃথিবীতে যুগে যুগে মানবতা ও মানুসের জয় হয়েছে। আপনারা জানেন মিয়ানমারে রোহিঙ্গা জনগোষ্টিকে সে দেশের সেনাবাহীনি নির্মম নির্যাতন করে দেশ ছাড়া করেছে। তারা আজ জীবন বাাঁচাতে বাংলাপদেশের ঠাই নিয়েছে। এই অসহায় রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে মানবতাবাদী বিরল দৃষ্টান্ত দেখিয়েছেন আমাদের জননেত্রী শেখ হাসিনা। তার এই মানবতার বিরল দৃষ্টান্তের ফলে বিশ্ব নেতৃবৃন্দর নজর কেড়েছেন। আজকে তাই সব মানুষের মুখে মুখে এ কথাটি, শেখ হাসিনা হলেন মানবতার মা।

এসময় আরো বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূইয়া, জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বানিজ্যি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়র আ. রব ভূইয়া, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ও স্থানীয় মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ফেরদৌস মোরর্শেদ জুয়েল।

এসময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. আতাউর রহমান পাটওয়ারী, সদর থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শেখ শরীফ আহমেদ, মন্দীর কমিটির ও সাধারণ সম্পাদক বিধান চন্দ্র দাস জনি,
দূর্গা পূজা সভাপতি শ্যামল চন্দ্র দাস, সাধারণ সম্পাদক কৃষ্ণা চক্রবর্তী, উপদেষ্টা রতন হরিজন, আশ্রাফ হরিজন, জনী হজিজন, পলাশ হরিজন, খোকন হরিজন, শিমুল, জয়, রামবাবু প্রমুখ।

প্রতিবেদক : আশিক বিন রহিম
: : আপডেট, বাংলাদেশ ০৩ : ০০ এএম, ২৯ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
এইউ

Leave a Reply