Home / চাঁদপুর / চাঁদপুরে বৈদ্যুতিক তারের নিচে ঝুঁকিপূর্ণ ভবন : দু’নির্মাণ শ্রমিক আহত
বৈদ্যুতিক তারের নিচে ঝুঁকিপূর্ণ ভবন

চাঁদপুরে বৈদ্যুতিক তারের নিচে ঝুঁকিপূর্ণ ভবন : দু’নির্মাণ শ্রমিক আহত

চাঁদপুর শহরের ওয়্যারলেস এলাকায় বিপদ জনক বৈদ্যুতিক তারের নিচে বহুতল ভবন নির্মান কাজ করতে গিয়ে বুধবার(১৪ ডিসেম্বর) সকালে দু’নির্মান শ্রমিক গুরতর আহত হয়েছে।

ঘটনাটি ঘটেছে গতকাল ১৪ ডিসেম্বর বুধবার সকালে ওয়্যারলেস সোনালী ব্যাংক সংলগ্ন প্রবাসী ইকবাল মুন্সির নব নির্মিত ভবনের ৩য় তলায়।

আহতরা হলেন, ফরিদগঞ্জ উপজেলার উত্তর চর ভড়ালী গ্রামের লেয়াকত পাটওয়ারীর পুত্র সুমন পাটওয়ারী (৩০) ও বালিয়ারপুর গ্রামের আমির হোসেন গাজীর পুত্র মাসুম গাজী (২৮)। এদের মধ্যে মাসুমের অবস্থা আশংকাজনক দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। সুমন বর্তমানে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আহত সুমন জানায়, তারা ওয়্যারলেস এলাকায় প্রবাসী ইকবাল মুন্সির নতুন ভবনের কাজ করতে প্রতিদিনের মতো কর্মস্থলে যান। তারাসহ অন্যান্য শ্রমিকরা ৩য় তলার কলমের কাজের জন্য গুনাতার দিয়ে রড বাঁধার সময় পাশে এবং উপরে থাকা বিদ্যুতের ফোরপট্রি লাইনের তারে তাদের হাতের গুনা লেগে যায়। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। পরে অন্যান্য শ্রমিকরা তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি হাসপাতালে নিয়ে যায়।

এদিকে এমন দুর্ঘটনার খবর চাঁদপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে যান। কিন্তু দুর্ঘটনার পর মালিক পক্ষের কোন প্রতিনিধিকে সেখানে পাওয়া যায়নি।

স্থানীয়দের কাছে জানা যায়, মালিকের লোকজন ওই ভবনটির পাশের বিল্ডিংয়ে থাকতো দুর্ঘটনার পরপরই তাদের কাউকে সেখানে পাওয়া যায়নি।

সরজমিনে সেখানে গিয়ে দেখাযায় ওই নবনির্মিত ভবনটির সামনের এবং পিছনের অংশে বিপদজনক বিদ্যুতের তার ও খুঁটি অবস্থান রয়েছে। ভবনের ছাদে থাকা খুঁিটর তার গুলোতে কোন প্রকার কভার নেই। আর মালিক পক্ষ এ বিপদজনক অবস্থাতেই বহুতল ভবনের নির্মান কাজ করাচ্ছেন।

প্রতিবেদক-কবির হোসেন মিজি
।। আপডটে, বাংলাদশে সময় ০৮ : ১৮ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৬ বুধবার
এইউ

Leave a Reply