Home / বিশেষ সংবাদ / জোড়া খুন : এমপি পিনু খান এখন কোথায়?
জোড়া খুন : এমপি পিনু খান এখন কোথায়?

জোড়া খুন : এমপি পিনু খান এখন কোথায়?

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক:

পুত্র বখতিয়ার আলম রনির আলোচিত জোড়া খুনের পর অনেকটা লোকচক্ষুর অন্তরালে চলে গেছেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিনু খান। গত কয়েকদিন সংসদ অধিবেশন কিংবা দলীয় কর্মসূচি কোথাও দেখা মিলছে না সংরক্ষিত মহিলা আসনের এই সংসদ সদস্যের।

সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে, গত ১৫ জুন সবশেষ কিছু সময়ের জন্য সংসদ অধিবেশনে যোগ দেন পিনু খান। এরপর টানা তিনদিন (বুধবার পর্যন্ত) অধিবেশনে অনুপস্থিত। গত কয়েকদিন ধরে সংসদ অধিবেশনে তার সব প্রশ্নোত্তর অপরাপর সংসদ সদস্যদের মতো টেবিলে উত্থাপন করা হচ্ছে। নিজের নাম অন্তর্ভুক্ত করেননি ২০১৫-১৬ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনার জন্যও। অথচ গত ১ জুন চলতি অধিবেশন শুরুর পরও সবকিছুতেই সরব উপস্থিতি ছিল আওয়ামী লীগের দাপুটে এ নেত্রীর।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সংরক্ষিত আসনের সংসদ সদস্য  জানান, গত ১০ জুন খুনের ঘটনা গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর থেকেই কিছুটা অনিয়মিত হয়ে পড়েছেন পিনু খান। গত ১৫ জুন অধিবেশনে আসার পর পুত্রের কাণ্ড নিয়ে কয়েক সদস্য তাকে নানা প্রশ্ন করেন, যা নিয়ে তিনি বেশ বিব্রত হন। আর সম্ভবত সে কারণেই সেদিন তিনি আগেভাগেই সংসদ কক্ষ ত্যাগ করেন। হয়তো আবারো বিব্রত হওয়ার আশঙ্কায় অধিবেশনে আসছেন না।
সংসদ সচিবালয় সূত্র আরো জানায়, জোড়া খুনের ঘটনায় যে প্রাডো গাড়িটি (ঢাকা মেট্রো ঘ- ৩- ৬২৩৯) জব্দ করা হয়েছে সেটি নবম সংসদে শুল্কমুক্ত কোঠায় আমদানি করেছিলেন পিনু খান। যেহেতু ওই গাড়িটি তার তাই সেখানে সংসদ সদস্যের স্টিকারও শোভা পেত সবসময়। আর ওই গাড়িতে চেপেই গুলি ছোড়ার অভিযোগ উঠেছে রনির বিরুদ্ধে।

গত ১৩ এপ্রিল গভীর রাতে রাজধানীর নিউ ইস্কাটনে একটি গাড়ি থেকে ছোড়া গুলিতে দৈনিক জনকণ্ঠের অটোরিকশাচালক এবং এক রিকশাচালক মারা যান। বুধবার ঢাকার মহানগর হাকিম আমিনুল হকের কাছে রনির বন্ধু কামাল মাহমুদ স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেন, ওই দিন গাড়ি থেকে পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনি গুলি ছুড়েছিলেন।

মহিলা আওয়ামী লীগের এক সহ-সভাপতি জানান, প্রায় দুই মাস আগে সংঘটিত জোড়া খুনের এই ঘটনা গণমাধ্যমে প্রকাশিত হওয়ার আগ পর্যন্ত অনেকটা স্বাভাবিকভাবেই চলাফেরা করতে দেখা গেছে পিনু খানকে। কিন্তু ১০ জুন একটি জাতীয় দৈনিকে খুনের ঘটনা প্রকাশ পাওয়ার পর থেকেই তার দৈনন্দিন কর্মসূচি ওলটপালট হতে শুরু করে। এরপর থেকেই তিনি দলীয় কর্মসূচিতেও নিয়মিত অনুপস্থিত।

জানা গেছে, সবশেষ বুধবার বিকেলে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমণ্ডি কার্যালয়ে অনুষ্ঠিত দলটির যৌথসভায়ও যোগ দেননি পিনু খান। এমনকি দলের শীর্ষ পর্যায়ের নির্দিষ্ট কয়েকজন ব্যক্তি ছাড়া অন্য কারো ফোনও ধরছেন না তিনি।

চাঁদপুর টাইমস : ডেস্ক/ডিএইচ/২০১৫

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না