জেলেদের বিকল্প কর্মসংস্থান নিশ্চিত করছে শেখ হাসিনা : এমপি রুহুল

এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল বলেছেন, জেলেদের বিকল্প কর্মসংস্থান নিশ্চিত করতে নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইলিশ আহরণ বন্ধ থাকাকালে ভিজিএফের পাশাপাশি মৎস্যজীবী জেলেদের জন্য গরু, ছাগল,সেলাই মেশিন বিতরণ করা হচ্ছে।

১৮ জুন বিকাল সাড়ে মতলব দক্ষিণ তিনটায় উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য অফিসের আয়োজনে জেলেদের মাঝে উপকরণ হিসেবে ছাগল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। তিনি আরো বলেন,

মৎস্য আহরণের সময় এবং মৎস্য আহরণ বন্ধের সময় নির্ধারণের যৌক্তিক, গবেষণালব্ধ ও বাস্তবতাসম্পন্ন কারণ রয়েছে। মৎস্য আহরণ বন্ধ থাকাকালে মৎস্যজীবীদের ভিজিএফ দেওয়াসহ বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করছে আওয়ামী লীগ সরকার।

২০২১-২২ অর্থ বছরে বৃহত্তর কুমিল্লা জেলার মৎস উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প আয়বর্ধনমুলক কর্মসুচির উপকরন বিতরন অনুষ্ঠানে সহকারী কমিশনার ভুমি সেটু কুমার বড়ুয়ার সভাপতিত্বে ও সিনিয়র মৎস কর্মকর্তা শাখাওয়াত হোসেন ও জেলা ছাত্রলীগের সাবেক সহ- সভাপতি রিয়াদুল আলম রিয়াদের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক ও পি ডি কুমিল্লা মোঃ আব্দুল সাত্তার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান,জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মবিন সুজন, মতলব উত্তর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, ওসি তদন্ত হারুন অর রশিদ, মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন সরকার, উপজেলা বিআরডিপির চেয়ারম্যান মোফাজ্জল হোসেন, যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার সরকার লিখন প্রমুখ।

এ সময় প্রধান অতিথি উপস্থিত ২০ জন সুবিধাভোগীদের মাঝে দুটি করে ৪০ টি ছাগল বিতরণ করেন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১৮ জুন ২০২২

Share