Home / কৃষি ও গবাদি / চাঁদপুর পুলিশের ব্লক রেইডে দেড় লাখ মিটার কারেন্ট জাল জব্দ
জেলেদের-আটক-করতে-আমাদের

চাঁদপুর পুলিশের ব্লক রেইডে দেড় লাখ মিটার কারেন্ট জাল জব্দ

চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের হরিণা ফেরীঘাট এলাকার মেঘনা নদীপাড়ে ব্লক রেইড দিয়েছে জেলা পুলিশ।

জাটকা রক্ষা কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদ পারভেজ চৌধুরীর নেতৃত্বে পুরাণবাজার ফাঁড়ির পুলিশ ও জেলা মৎস্য বিভাগের যৌথভাবে এই ব্লক রেইড পরিচালনা করে।

ব্লক রেইড চলাকালে ওই এলাকার গাজী বাড়ি, মাঝি বাড়ি, ছৈয়াল বাড়ি ও রাঢ়ি বাড়ি থেকে প্রায় দেড় লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। তবে অভিযান চলাকালে কাউকে আটক করা যায়নি।

এসময় সহকারী মৎস্য কর্মকতা মো. ফিরোজ আহমেদ মৃধা, পুরাণবাজার ফাঁড়ির পুলিশ পরিদর্শক মোহাম্মদ শহীদুল হোসেন, এসআই পলাশ বড়ুয়াসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

পুরাণবাজার ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ শহীদুল হোসেন জানান, জাটকা মাছ নিধন প্রতিরোধকল্পে আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে হরিণা ফেরীঘাট এলাকায় অভিযান চালানো হয়। এসময় বিভিন্ন বাসাবাড়ি থেকে প্রাং দেড় লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। জেলেরা যাতে এই নিষিদ্ধ সময়ে নদীতে নেমে জাটকা ইলিশ নিধন করতে না পারে সে জন্যে তাদের নিষিদ্ধ কারে জালগুলো জব্দ করা হচ্ছে।

তিনি আরও জানান, জাটকা ইলিশ রক্ষায় পুরাণ বাজার পুলিশ ফাঁড়ির অভিযান অব্যহত রয়েছে। প্রতিদিন গভীর রাত জেগে পুলিশ টহল দিচ্ছে। দেশের সম্পদঅসাধু জেলেদের বিরুদ্ধে অভিযানে সাধারণ মানুষের গনসচেতনতা বৃদ্ধি করতে হবে। এবং সকলে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে।

প্রতিবেদক- আশিক বিন রহিম
২ এপ্রিল, ২০১৯