Home / চাঁদপুর / বিদায়ী বক্তব্যে সাংবাদিক নেতৃবৃন্দকে যা বললেন জেলা প্রশাসক
জেলা প্রশাসক

বিদায়ী বক্তব্যে সাংবাদিক নেতৃবৃন্দকে যা বললেন জেলা প্রশাসক

চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে জেলা প্রশাসক মো. মাসুদুর রহমান খানকে বদলীজনিত বিদায়ী সংবর্ধনা জানানো হয়েছে। ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই বিদায়ী সংবর্ধনা জানানো হয়। এ সময় চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে সাংবাদিক নেতৃবৃন্দরা জেলা প্রশাসককে সম্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা জানান।

বিদায়ী বক্তব্যে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, বাংলাদেশের যে কোন জেলার তুলনায় চাঁদপুরের সাংবাদিকরা অনেক বেশি মেধাবী এবং পরিশ্রমী। এখানে অনেক মেধা, যোগ্যতা, প্রাজ্ঞতা, কর্মদক্ষ, প্রতিভাবান সাংবাদিক রয়েছেন। চাঁদপুরে কাজ করে আমি খুবই খুশি এবং তৃপ্ত। এখানকার মানুষ খুব বেশি সহযোগিতাশীল মনোভাবের। এখানে কাজ করার সুন্দর পরিবেশ রয়েছে।

তিনি বলেন, চাঁদপুরে অনেক বরেণ্য ব্যক্তি, অনেক সামাজিক সংগঠন রয়েছে। এই সংগঠনগুলোর একদিনে এমনি এমনি হয়নি। চাঁদপুরে অনেক মানুষ নীরবে-নিভৃতে মানব সেবায় কাজ করে থাকে। এই করোনাকালীন সময়ে আমরা সরকারি সহায়তার পাশাপাশি বিভিন্ন ব্যক্তিদের কাছ থেকে পাওয়া লাখখ লাখ টাকার সহায়তা হতদরিদ্র মানুষকে দিতে পেরেছি।

জেলা প্রশাসক বলেন, আমি একটু প্রচারবিমুখ মানুষ। আমি মনে করি, প্রচারের দরকার নেই, কাজটা কি খুব বেশি দরকার। প্রচারের চেয়ে কাজটা মানুষের জন্য খুব বেশি প্রয়োজন। আমাদের কারোরই বড় হওয়ার খুব বেশি সুযোগ নেই। অনেক বড় বড় মানুষ পৃথিবী ছেড়ে চলে গেছে, তাদের চিহ্নটুকু নেই। শুধুমাত্র তাদের কাজটুকু রয়ে গেছে। তাই আমিও পদ-পদবির লোভ করি না, কাজটাকে বড় করে দেখি। আমি নিজের চয়েজে চাঁদপুরের ডিসি হয়নি। এবং এই যে বদলি হয়েছি, এখনও নিজের চয়েজে হইনি। আমাকে যেখানেই বদলি করা হোক, আমি কাজ করতে চাই।

মো. মাজেদুর রহমান খান আরো বলেন, একটি জেলায় বড় ধরনের অপকর্ম হলে শুধুমাত্র জেলা প্রশাসক নির্বাহী কর্মকর্তা এবং এসপি ছাড়া অন্য কারো ক্ষমতা নেই সেই কাজটি বন্ধ করে দিতে পারে। বাকি যারা রয়েছে তারা শুধু নির্দেশনা পালন করে থাকে। কিন্তু এর বাইরেও শুধুমাত্র একজন মানুষই পারে সামনে থেকে লিড দিয়ে ওই অপকর্ম বা অবৈধ কাজটিকে বন্ধ করে দিতে। তিনি হলেন সাংবাদিক। একজন সাংবাদিক চাইলেই যে কোন অপকর্ম, অবৈধ কাজ বন্ধ করে দিতে পারে।

চাঁদপুরবাসীর উদ্দেশ্যে বিদায়ী জেলা প্রশাসক বলেন, আপনাদের প্রতি আমার হৃদয়ের গভীর থেকে ভালোবাসা রয়েছে। আমি যেখানেই থাকি আপনাদের প্রতি ভালোবাসা থাকবে। কারো প্রতি কারো হৃদয় যদি ভালোবাসার সৃষ্টি হয়, তবে সে ভালোবাসা কোনো শক্তি দিয়েই মোছা সম্ভব না, এবং সে ভালোবাসা মোছার ক্ষমতা কারো নেই। সেই ভালোবাসা যদি সত্যি কারের ভালোবাসা হয়, তবে যত বেশি মোছতে যাবেন তত বেশি মায়া, টান ভালোবাসা বেড়ে যাবে।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম আহসান উল্লাহ পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রোটা. কাজী শাহাদাত, ২০২১ সালের কার্যকরী পরিষদের নবনির্বাচিত সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী।

এ সময় চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, রহিম বাদশা, সোহেল রুশদি, লক্ষণ চন্দ্র সূত্রধর, দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক ও প্রকাশক আব্দুর রহমান, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌসহসহ প্রেসক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : আশিক বিন রহিম, ২৪ ডিসেম্বর ২০২০