Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / জেলার দ্বিতীয় হটস্পট মতলব দক্ষিণে করোনা সংখ্যা দাঁড়াল ১০৫
১৫ জনের করোনা

জেলার দ্বিতীয় হটস্পট মতলব দক্ষিণে করোনা সংখ্যা দাঁড়াল ১০৫

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে ছয়জনের কোভিড-১৯ শনাক্ত হয়। ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়। এ নিয়ে এ উপজেলায় কোভিড-১৯–এ আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০৫।

আরও পড়ুন…চাঁদপুরে আরো ৫২ জনের করোনা শনাক্ত : মৃত বেড়ে ৬০

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজিব কিশোর বণিক আজকের ওই ছয়জনসহ তাঁর উপজেলায় মোট ১০৫ জনের করোনা পজিটিভ হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

রাজিব কিশোর বণিক বলেন, আইইডিসিআরের পাঠানো তথ্যমতে, নতুন করে উপজেলার ১১ মাস বয়সী এক শিশু, এক গৃহবধূ (২২), এক তরুণ (২৮), এক বৃদ্ধ (৭০), এক পরিবার কল্যাণ সহকারী (৪০) ও আরও এক বৃদ্ধের (৮৫) করোনা পজিটিভ শনাক্ত হয়।

রাজিব কিশোর বণিক বলেন, নতুন করে সংক্রমিত ব্যক্তিদের তাঁদের বাড়িতে আইসোলেশনে (বিচ্ছিন্ন) রাখা হয়েছে। তাঁদের বাড়ি লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে। তাঁদের পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আজকের ওই ছয়জনসহ এ উপজেলায় মোট করোনায় সংক্রমিত হলেন ১০৫ জন। সুস্থ হয়েছেন ২৪ জন।বুধবার পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় ২৩৪টি।

এদিকে জেলায় চাঁদপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৭১। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬০জন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানানো হয়েছে। সূত্র জানায়,২ জুলাই বৃহস্পতিবার ৮৮টি রিপোর্ট আসে। এর মধ্যে ৫২টি রিপোর্ট করোনা পজেটিভ। বাকী ৩৬টি নেগেটিভ।

চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ৯৭১জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৩৮৪জন, মতলব দক্ষিণে ১০৫জন, শাহরাস্তিতে ১০১জন, ফরিদগঞ্জে ৯৮জন, হাজীগঞ্জে ৯৭জন, হাইমচরে ৭৫জন, মতলব উত্তরে ৬৮জন ও কচুয়ায় ৪৩জন।

জেলায় মোট ৬০জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১৭জন, হাজীগঞ্জে ১৬জন, মতলব উত্তরে ৮জন, ফরিদগঞ্জে ৭জন, কচুয়ায় ৫জন, শাহরাস্তিতে ৪জন ও মতলব দক্ষিণে ৩জন।

করেসপন্ডেট,৩ জুলাই ২০২০