Home / আন্তর্জাতিক / প্রবাস / জেদ্দায় স্বাধীনতা দিবস উদযাপিত 
জেদ্দায় স্বাধীনতা দিবস উদযাপিত 

জেদ্দায় স্বাধীনতা দিবস উদযাপিত 

সৌদি আরবের জেদ্দায় ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জেদ্দা কন্স্যুলেটে বিভিন্ন অনুষ্ঠান মালার আয়োজন করা হয়।

অনুষ্ঠানসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী পররাষ্ট্র মন্ত্রীর বানী পাঠ, মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের মাগফেরাত কামনা করে দোয়া ও শহীদদের স্মৃতির স্মরণে পুষ্পস্তবক অর্পণ।

সকালে জেদ্দা কন্স্যুলেট প্রাঙ্গণে জেদ্দা কনসাল জেনারেল এ কে এম শহীদুল করিম জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু করেন। কন্স্যুলেট কর্মকর্তারা বানী পাঠ করার পর বিশেষ মোনাজাত করা হয়। সব শেষে জেদ্দার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে কন্স্যুলেট প্রাঙ্গণে অস্থায়ী স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা হয় ।

পুষ্পস্তবক অর্পণ করেন জেদ্দা কন্স্যুলেট, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল, জেদ্দা ফ্রেন্ডস অফ বাংলাদেশ, জেদ্দা বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ, জেদ্দা আওয়ামী যুবলীগ, জেদ্দা বঙ্গবন্ধু পরিষদ, জেদ্দা স্বেচ্ছাসেবক লীগ,জেদ্দা আওয়ামী পরিষদ, জেদ্দা শ্রমিক লীগ,জেদ্দা বঙ্গবন্ধু একাডেমী, সৌদি আরব মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেদ্দা আওয়ামী ফাউন্ডেশন, জেদ্দা বৃহত্তর চট্টগ্রাম সমিতি, জেদ্দা নোয়াখালী সমিতি সহ ইত্যাদি সংগঠন।

জেদ্দা কন্স্যুলেটের কনসাল আজিজুর রহমান, কনসাল মোকাম্মেল হক,আসাদুজজামানসহ জেদ্দার রাজনৈতিক নেতাদের মধ্যে জেদ্দা ফ্রেন্ডস অফ বাংলাদেশ সভাপতি মমতাজ হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ ওয়াজিউল্লাহ, জেদ্দা যুবলীগ সভাপতি মাহমুদুল হাসান শামীম, সাধারণ সম্পাদক মোঃ আজিজুর রহমান দিলু,বীরমুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মিন্টু,বীরমুক্তিযোদ্ধা এম এ কাসেম, কাজী আমিন আহমদ, মার্শাল কবির পান্নু, কাজী নওফেল, সরতাজুল আলম দিপু, সাংবাদিক শেখ শফিকুর রহমান, সাংবাদিক সেলিম আহমদ প্রমুখ।

জেদ্দার বিভিন্ন প্রান্ত থেকে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীরা উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সাগর চৌধুরী, সৌদি আরব করেসপন্ডেন্ট [/author]

 

||আপডেট: ১০:১৩  অপরাহ্ন, ২৬ মার্চ ২০১৬, শনিবার

চাঁদপুর টাইমস /এমআরআর