Home / আন্তর্জাতিক / জুয়াখেলা ও বিয়ের আগে শারীরিক সম্পর্ক : ৩ যুবতী, ১৪ পুরুষকে প্রকাশ্যে বেত্রাঘাত
জুয়াখেলা ও বিয়ের আগে শারীরিক সম্পর্ক

জুয়াখেলা ও বিয়ের আগে শারীরিক সম্পর্ক : ৩ যুবতী, ১৪ পুরুষকে প্রকাশ্যে বেত্রাঘাত

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ১০:৪৭ অপরাহ্ন, ২০ সেপ্টেম্বর ২০১৫, রোববার

সাদা পোশাকে মুখ ঢেকে মাথা নিচু করে এক যুবতী হাঁটু মুড়ে বসে রয়েছেন। তাঁর পেছনে হাতে বেত নিয়ে দাঁড়িয়ে রয়েছেন মুখোশধারী এক ব্যক্তি। তার পরই শুরু হয় প্রকাশ্যে নৃশংসভাবে বেত্রাঘাত।

সম্প্রতি এই ছবিতে সারা বিশ্ব কেঁপে উঠেছে। মানবাধিকার নিয়ে উঠে গিয়েছে বড়সড় প্রশ্ন। তবে ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে এমন ছবি দেখা আশ্চর্যের নয়। তবে মহিলাদের এমনভাবে প্রকাশ্যে বেত্রাঘাত করতে সচরাচর দেখা যায় না।

জুয়া খেলা এবং বিয়ের আগে শারীরিক সম্পর্ক করার অপরাধে ৩ যুবতী এবং ১৪ জন পুরুষকে গ্রেপ্তার করা হয়। মসজিদে প্রার্থনার শেষে মঞ্চের ওপর সকলের সামনেই নির্মমভাবে তাঁদের সকলকে বেত দিয়ে মারা হয়।

২০০১ সালে ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশকে শরিয়তি আইনে চলার অনুমতি দেয় প্রশাসন। এর জন্য প্রদেশটিকে বিশেষ ক্ষমতাও দেওয়া হয়। তবে সম্প্রতি আইনের নামে এমন সব প্রথা শুরু হয়েছে সেখানে, যে সারা বিশ্বে এটা চর্চার বিষয় হয়ে উঠেছে। কয়েকটি নমুনা দেখলেই বোঝা যাবে। রাতে মহিলারা একলা সিনেমা-থিয়েটার দেখতে যেতে পারবেন না। তার জন্য সঙ্গে অবশ্যই বাড়ির কোনো পুরুষ সদস্য থাকতে হবে। অবিবাহিত পুরুষ এবং মহিলাদের এক সঙ্গে বাইকে চড়াও নিষিদ্ধ। এমনকী এক সঙ্গে ঘুরতে দেখলেও শাস্তি একটাই, প্রকাশ্যে বেত্রাঘাত।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫